Beta

বাংলাদেশের কাছে ইচ্ছে করে হারবে ভারত : বাসিত আলি

২৭ জুন ২০১৯, ১৮:৩০

অনলাইন ডেস্ক

বিশ্বকাপে বাংলাদেশ-ভারত ম্যাচ নিয়ে দুদেশের ক্রিকেট প্রেমীদের মধ্যে আগ্রহের কোনো কমতি নেই। ম্যাচটি অনুষ্ঠিত হতে এখনো বেশ কিছু দিন বাকি। আর গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে বিস্ফোরক এক মন্তব্য করে বসলেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার বাসিত আলি।

ভারত পাকিস্তানকে ভয় পায়। তাই সেমিফাইনালে পাকিস্তানের ওঠা ঠেকাতে ইচ্ছে করেই ভারত বাংলাদেশের কাছে হারবে, বললেন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার বাসিত।

চলতি বিশ্বকাপে অস্ট্রেলিয়া প্রথম দল হিসেবে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেছে। বাকি তিন দল এখনো নিশ্চিত নয়। তবে নিউজিল্যান্ডের সঙ্গে শেষ চারে ওঠার দৌড়ে এগিয়ে আছে ভারত। ভারত ও নিউজিল্যান্ড আর মাত্র একটা করে ম্যাচ জিতলেই সেমিফাইনালে পৌঁছে যাবে। ১১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা নিউজিল্যান্ড বাকি দুই ম্যাচের একটিতে জিতলেই উঠে যাবে সেমিতে। এমনকি বাকি দুই ম্যাচে হারলেও তাঁদের সুযোগ থাকবে শেষ চারে যাওয়ার।

অন্যদিকে, ভারতের পাঁচ ম্যাচেই নয় পয়েন্ট। তাঁদের হাতে রয়েছে আরো চারটি ম্যাচ। তবে চতুর্থ দল হিসেবে বাংলাদেশের লড়াই পাকিস্তান ও ইংল্যান্ডের সঙ্গে। এই তিনটি দলকে শেষের প্রতিটি ম্যাচেই জিততে হবে।

শুধু বাংলাদেশের কাছে নয়, বাসিত আলি সঙ্গে জুড়ে দিয়েছেন শ্রীলঙ্কার নামও। পাকিস্তানের এক টেলিভিশন চ্যানেলে তিনি স্পষ্ট করেই বলেছেন, ভারত কোনোভাবেই চাইবে না পাকিস্তান সেমিফাইনালে উঠুক। পাকিস্তানকে ঠেকাতে দরকার হলে তারা বাংলাদেশ ও শ্রীলঙ্কার কাছে ইচ্ছে করে হারবে!

এমন সমীকরণের সামনে দাঁড়িয়ে বাসিত আলির সংশয় সেখানেই। তিনি পাকিস্তানের একটি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, ‘ভারত কখনই চাইবে না পাকিস্তান সেমিফাইনাল খেলুক। তাঁদের দুই ম্যাচ রয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিপক্ষে। এই দুই ম্যাচেই ভারত হারবে।’

বাংলাদেশের সঙ্গে সুকৌশলে বাসিত আলী টেনে এনেছেন শ্রীলঙ্কার প্রসঙ্গও। তিনি বলেছেন, পাকিস্তানকে ছাঁটাইয়ের পথ সুগম করতেই শ্রীলঙ্কার কাছেও হারবে ভারত।

Advertisement