Beta

সেই লিটনকেই চিনল না আইসিসি!

২০ জুন ২০১৯, ১৬:১৭ | আপডেট: ২০ জুন ২০১৯, ১৬:১৯

স্পোর্টস ডেস্ক

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের খেলা শুরু হওয়ার ঠিক ১০ মিনিট পর নিজেদের টুইটারে একটি ছবি দেয় আইসিসি। ছবিতে দেখা যায়, মাঠে নামার আগে মাশরাফি দলের অন্যদের নিয়ে গোল হয়ে পরিকল্পনা করছেন। একে অপরের পিঠে হাত দিয়ে পরামর্শ করছেন। ওই সার্কেলের একটু বাইরেই ছিলেন মোহাম্মদ মিঠুন।

অথচ আইসিসি ওই ছবির ক্যাপশন দিয়ে বলছে, সার্কেলের বাইরে থাকা ক্রিকেটার হচ্ছেন লিটন দাস! ক্যাপশনে লেখা, লিটন দাস বলছেন, বন্ধুরা আমাকে সার্কেলের ভেতরে ঢুকতে দেবে?

ছবিটাতে দেখা যায়, সার্কেলের ভেতরেই আছেন লিটন দাস। মাশরাফির ঠিক উল্টোপাশেই লিটনকে দেখা যাচ্ছে। আর মাশরাফির এক পাশেই ছিলেন মিঠুন, যিনি একাদশেই নেই।

পরে এনটিভি অনলাইনের পক্ষ থেকে বিষয়টি আইসিসির নজরে আনা হয়। ছবিটি প্রকাশের ঠিক ৩০ মিনিট পর তা সরিয়ে ফেলে আইসিসি! তবে এর ১০ মিনিট পর আবার ছবিটি প্রকাশ করে তারা। সেখানে লিটনের জায়গায় মিঠুনের নাম দেওয়া হয়।

এই লিটন দাসই গত সোমবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৯৪ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেন। সাকিব আল হাসান ১২৪ রানে অপরাজিত ছিলেন। সাকিব-লিটনের দুর্দান্ত ব্যাটিংয়ে ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ৩২১ রানের টার্গেট সহজেই পেরিয়ে যায় বাংলাদেশ। সাকিবের ব্যাটিংয়ে পাশাপাশি লিটনের ব্যাটিংও নজর কাড়ে সবাই। বিশ্বকাপে নিজের অভিষেক ম্যাচেই এমন একটি দারুণ ইনিংস খেলেন লিটন।

অথচ সেই লিটনকেই চিনল না আইসিসি! আজ বৃহস্পতিবার ট্রেন্ট ব্রিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ। সেমিফাইনালে খেলার আশা টিকিয়ে রাখার জন্য আজকের ম্যাচে জয়ের বিকল্প নেই।

Advertisement