Beta

এ কেমন ‘সেঞ্চুরি’ রশিদ খানের!

১৮ জুন ২০১৯, ২০:১৪

স্পোর্টস ডেস্ক

আইপিএলে রশিদ খানকে নিয়ে হৈ চৈ এর কমতি নেই। ভারতীয় গণমাধ্যমে রশিদ খানকে নিয়ে ব্যাপক আগ্রহ। এমনও বলা হচ্ছিল এই বিশ্বকাপে ব্যাপক নজর কাড়বেন তিনি। নজর কেড়েছেন রশিদ! তবে সেটা তাঁর নিজেরও ভালো লাগার কথা না। ইংল্যান্ডের বিরুদ্ধে নয় ওভারের স্পেলে রান দিয়েছেন ১১০!

ওল্ড ট্রাফোর্ডে আজ ঝড় নামিয়েছেন ইংল্যান্ডের মরগান, বেয়ারস্টো, রুট আর মইন আলী। ওই ঝড়েই ৫০ ওভার শেষে ইংল্যান্ডের সংগ্রহ পাঁচ উইকেটে ৩৯৭ রান। একটুর জন্য ৪০০ রান দেখতে পেল না এই বিশ্বকাপ!

ওই ঝড়ের বেশিরভাগটাই গেছে স্পিনার রশিদ খানের ওপর দিয়ে। ম্যাচে মোট ২৫টি ছক্কা মারে ইংলিশ ব্যাটসম্যানরা। যার ১১টিই রশিদের বলে। রশিদ ১০০ রান দেন, ৪৯টি বলে। চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত কোনো বোলারের ওপর ব্যাটসম্যানরা এভাবে চড়াও হননি।

মরগান-বেয়ারস্টো-রুট-মইনের কাছে রশিদের বল ছিল একেবারেই নির্বিষ। রশিদকে কোনো ধরনের সমীহ করেননি ইংলিশ ব্যাটসম্যানরা।

একটুর জন্য ওয়ানডেতে এক স্পেলে সবচেয়ে বেশি রান দেওয়ার রেকর্ডটা করতে পারেননি রশিদ। তিনি নয় ওভারে দিয়েছেন ১১০ রান। সবচেয়ে খরুচে রানের রেকর্ডটা করেছেন মাইক লুইস। ২০০৬ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অস্ট্রেলিয়ার ওই পেসার দেন ১০ ওভারে ১১৩ রান। ওই তালিকায় দ্বিতীয় অবস্থানে আছেন পাকিস্তানের ওয়াহাব রিয়াজ। ২০১৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে ১০ ওভারে দিয়েছেন ১১০ রান।

Advertisement