Beta

শেষ পর্যন্ত জয়ের দেখা পেল দক্ষিণ আফ্রিকা

১৬ জুন ২০১৯, ০০:৫৮

স্পোর্টস ডেস্ক

চলমান বিশ্বকাপে ব্যর্থতা অব্যাহত রেখেছে আফগানিস্তান। গত তিন ম্যাচের একটিতেও সাফল্য না পাওয়া দলটি নিজেদের চতুর্থ ম্যাচে চরম ব্যাটিং ব্যর্থতা দেখিয়েছে। দক্ষিণ  আফ্রিকার বোলিং তোপে মাত্র ১২৫ রানে ইনিংস গুটিয়ে নিয়েছে তারা। তাই ছোট লক্ষ্য বলে জয় পেতে মোটেও বেগ পেতে হয়নি প্রোটিয়াদের, জিতেছে নয় উইকেটের বড় ব্যবধানে।

আসরে দক্ষিণ আফ্রিকার এটি প্রথম সাফল্য। এর আগে তিন ম্যাচ হেরেছে, আর বৃষ্টির কল্যাণে পরিত্যক্ত হওয়া একটি ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করেছিল। এবার আসরে তলানিতে থাকা দলকে হারিয়ে প্রথম জয় ঘরে তুলেছে।  

এই জয়ে পাঁচ ম্যাচ থেকে মাত্র ৩ পয়েন্ট ঝুলিতে পুরেছে তারা। আর আফগানিস্তান চার ম্যাচের সবকটিতেই হেরেছে। তাই পয়নি একটি পয়েন্টও। 

কার্ডিফ ওয়েলস স্টেডিয়ামে আজ শনিবার টস হেরে ব্যাট করতে নেমে ৩৪.১ ওভার খেলেই ১২৫ রানে অলআউট হয়ে যায় আফগানিস্তান।

প্রথমে ব্যাট করতে নেমে অবশ্য আফগানদের শুরুটা খারাপ ছিল না। তবে দ্বিতীয় দফা বৃষ্টির পর ১ রানে চার উইকেট হারিয়ে পথ হারিয়ে ফেলা দলটি আর কক্ষপথে ফিরতে পারেনি।

টেস্ট ক্রিকেটে নবীন দেশটির ইনিংস অল্প রানে বেধে ফেলতে সবচেয়ে বড় ভূমিকা রাখেন প্রোটিয়া স্পিনার ইমরান তাহির। তিনি ২৯ রানে নেন চার উইকেট।

আফগানিস্তানের হয়ে সর্বোচ্চ সংগ্রহ রশিদ খানের। তিনি ২৫ বলে ৩৫ রান করেন। আর দ্বিতীয় সর্বোচ্চ নূর আলী জাদরানের। তিনি করে ৩২ রান। অন্যরা ছিলেন আসা-যাওয়ায়।

Advertisement