Beta

শ্রীলঙ্কাকে বড় চ্যালেঞ্জ ছুড়ে দিল অস্ট্রেলিয়া

১৫ জুন ২০১৯, ১৭:২২ | আপডেট: ১৫ জুন ২০১৯, ১৯:২৬

স্পোর্টস ডেস্ক

বড় লক্ষ্য গড়েও আগের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে বেশ ঘাম ঝরিয়েই জয় পেয়েছিল অস্ট্রেলিয়া। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা নিজেদের পঞ্চম ম্যাচে এবার মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কার। টসে হেরে ব্যাটিংয়ে নেমে এই ম্যাচেও বড় সংগ্রহই গড়েছে তারা, নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেট হারিয়ে করে ৩৩৪ রান।

আজ শনিবার ওভালে অনুষ্ঠিত ম্যাচে অধিনায়ক অ্যারন ফিঞ্চের চমৎকার সেঞ্চুরির ওপর ভর করেই এই বিশাল সংগ্রহ গড়ে অস্ট্রেলিয়া। এবারের আসরে ব্যক্তিগত সবচেয়ে বড় সংগ্রড় গড়েন তিনি, করেন ১৩২ বলে ১৫৩ রান। অবশ্য ইংল্যান্ডের জেসন রয়ও ১৫৩ করেছিলেন বাংলাদেশের বিপক্ষে।    

ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথও। তিনি ৫৯ বলে ৭৩ রান করেন। আর গ্লেন ম্যাক্সওয়েল ৪৬* ও ডেভিড ওয়ার্নার ২৬ রান করেন। উদানা ও সিলভা দুটি করে উইকেট নিয়েও অস্ট্রেলিয়ার বড় সংগ্রহের পথে খুব একটা বাধা হতে পারেননি।   

আসরে পয়েন্ট টেবিলের অস্ট্রেলিয়া চার ম্যাচে তিন জয়ে ছয় পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে। আর শ্রীলঙ্কা সমান ম্যাচে এক জয়, দুই ম্যাচ পরিত্যক্ত হওয়ার কারণে ৪ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে রয়েছে।

অস্ট্রেলিয়া একাদশ : অ্যারোন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, স্টিভেন স্মিথ, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যালেক্স ক্যারে (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, জেসন বেহরেনডর্ফ ও কেন রিচার্ডসন।

শ্রীলঙ্কা একাদশ : দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমানে, কুশল পেরেরা (উইকেটরক্ষক), কুশর মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, ধনঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, ইসুরু উদানা, মিলিন্দা সিরিবর্ধনে, নুয়ান প্রদীপ ও লাসিথ মালিঙ্গা।

Advertisement