Beta

জন্মভূমির বিপক্ষে আজ খেলবেন আর্চার, কী বললেন হোল্ডার?

১৪ জুন ২০১৯, ১৩:৫০ | আপডেট: ১৪ জুন ২০১৯, ১৪:০০

স্পোর্টস ডেস্ক

গতকাল বৃহস্পতিবার চলতি বিশ্বকাপের নির্ধারিত ম্যাচটি বৃষ্টিতে ভেসে গিয়েছিল। আজ শুক্রবার সাউদাম্পটনে মাঠে নামছে স্বাগতিক ইংল্যান্ড, প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ।

বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হবে।

ইংল্যান্ডের বিপক্ষে খেলা প্রসঙ্গে উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডারের মন্তব্য নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে দ্য ক্রিকেটার।

উইন্ডিজ দলের অন্যতম ভরসা আন্দ্রে রাসেল আজ একাদশে থাকছেন কি না, সে প্রশ্নের জবাবে হোল্ডার জানিয়েছেন, রাসেলকে একাদশে পাওয়ার জন্য যতটা দেরি করা সম্ভব, অর্থাৎ যতক্ষণ অপেক্ষা করা যায়, সেটা করবে উইন্ডিজ।

হোল্ডার বলেন, ‘রাসেল হলেন এমন একজন ক্রিকেটার, যাঁকে আমরা যতটা সম্ভব সময় দিতে প্রস্তুত। তাই কাল (আজ) সকালে ঘুম থেকে ওঠার পর কেমন বোধ করছেন তিনি, তার ওপর সবকিছু নির্ভর করছে।’

তবে হোল্ডার জানিয়েছেন, অনেকটা সেরে উঠেছেন রাসেল। তাই আজ তাঁর খেলার সম্ভাবনা আছে বলা যায়।

বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে নেমে ইনজুরির কারণে মাঠ ছাড়েন রাসেল। পরের ম্যাচে একাদশে ছিলেন রাসেল। তবে সে ম্যাচ অবশ্য বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়ে যায়। হাঁটুর ইনজুরি নিয়ে অনেক দিন ধরেই ভুগছেন রাসেল।

ইংল্যান্ড বনাম উইন্ডিজ ম্যাচের আরেক আকর্ষণ, স্বাগতিক দলের তরুণ পেস সেনসেশন জোফরা আর্চারের প্রথমবারের মতো জন্মভূমির বিপক্ষে খেলতে নামা। এখন ইংল্যান্ডের নাগরিক আর্চার জন্মসূত্রে একজন বার্বাডিয়ান, মানে বার্বাডোজে তাঁর জন্ম।

বলে রাখা ভালো, বর্তমান উইন্ডিজ দলের শিমরন হেটমেয়ার ও নিকোলাস পুরানের সঙ্গে বয়সভিত্তিক দলে খেলেছেন আর্চার। আর শাই হোপ, কার্লোস ব্রাথওয়েট, অ্যাশলে নার্স, কেমার রোচ ও হোল্ডার সবারই জন্মস্থান বার্বাডোজ।

ইংল্যান্ডের জোফরা আর্চার প্রথমবারের মতো জন্মভূমি উইন্ডিজের বিপক্ষে খেলবেন—বিষয়টি ক্যারিবীয়দের মনঃসংযোগে কোনো ব্যাঘাত ঘটাবে কি না, এমন প্রশ্নে হোল্ডার বলেন :

‘আর্চারকে কাছ থেকে দেখছি অনেক বছর হলো। সে একজন বার্বাডিয়ান। বার্বাডোজে খেলেই বড় হয়েছে সে। তাই আপনাদের কাছে ওর খেলা নতুন হলেও আমাদের কাছে নয়। আর্চারকে সব সময়ই মেধাবী ও সম্ভাবনাময় একজন খেলোয়াড় হিসেবেই চিনি, জানি। আজ অন্য দেশের হয়ে ওকে খেলতে হচ্ছে...এটা অবশ্যই দুঃখজনক। তবে ও যে মেধাবী, তা নিয়ে কোনো সন্দেহ নেই।’

আর্চারের মতো একজন বোলারকে উইন্ডিজ হারাল, এটা নিয়ে আফসোস আছে কি না জানতে চাওয়া হলে হোল্ডার বলেন, ‘ও এখন ইংল্যান্ডের নাগরিক। এটার নিয়ন্ত্রণ তো আমার হাতে নেই। আমাদের লক্ষ্য ইংল্যান্ডকে হারানো। আমরা সেটি মাথায় রেখেই খেলতে নামব।’

Advertisement