Beta

ভেস্তে যেতে পারে ভারত-পাকিস্তান ম্যাচও!

১৪ জুন ২০১৯, ০০:২৮ | আপডেট: ১৪ জুন ২০১৯, ০০:৩২

স্পোর্টস ডেস্ক

ক্রিকেটে অন্যতম আকর্ষণীয় লড়াই ভারত-পাকিস্তান ম্যাচ। বিশ্বকাপে আগামী ১৬ জুন লড়াইয়ে নামবে দুই দল। ওল্ড ট্র্যাফোর্ডের এই ম্যাচটিতে বৃষ্টির ভ্রুকূটি। স্থানীয় আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী বৃষ্টিতে ভেস্তে যেতে পারে পাক-ভারত ম্যাচও।

বিবিসি আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, মেঘ-রোদের লুকোচুরি খেলা দেখা যাবে রোববার সকাল থেকেই। ম্যানচেস্টারের আকাশে মেঘ দেখা যাবে।

চলমান বিশ্বকাপে এরই মধ্যে পরিত্যক্ত ম্যাচের সংখ্যায় রেকর্ড গড়েছে। এখন পর্যন্ত চারটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে। এর আগে কোনো বিশ্বকাপে এত ম্যাচ পরিত্যক্ত হয়নি। এর আগে ১৯৯২ সালে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ও ২০০৩ সালের দক্ষিণ আফ্রিকা-কেনিয়া-জিম্বাবুয়ে বিশ্বকাপে সবচেয়ে বেশি দুটি করে ম্যাচ পরিত্যক্ত হয়েছিল।

গত ৭ জুন ব্রিস্টলের পাকিস্তান-শ্রীলঙ্কা, ১০ জুন সাউথাম্পটনে দক্ষিণ আফ্রিকা-ওয়েস্ট ইন্ডিজ এবং  ১১ জুন ব্রিস্টলে বাংলাদেশ-শ্রীলঙ্কা এবং সর্বশেষ আজ ভারত-নিউজিল্যান্ড ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। তা ছাড়া তিনটি ম্যাচ টস ছাড়াই পরিত্যক্ত হয়েছে।

এর আগে চারটি বিশ্বকাপে একটি করে ম্যাচ পরিত্যক্ত হয়েছিল। ১৯৯৬ বিশ্বকাপে কেনিয়া-জিম্বাবুয়ে, ১৯৯৯ বিশ্বকাপে নিউজিল্যান্ড-জিম্বাবুয়, ২০১১ বিশ্বকাপে অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কা এবং ২০১৫ বিশ্বকাপে বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচ পরিত্যক্ত হয়েছিল।

তবে এখন পর্যন্ত চারটি ম্যাচ পরিত্যক্ত হলেও ইংল্যান্ডে বৃষ্টির যে হাল আরো কয়েকটি ম্যাচ পরিত্যক্ত হলে অবাক হওয়ার কিছু থাকবে না।

Advertisement