Beta

‘নিজের সেরাটা জমা রাখুক ঠিক সময়ের জন্য’

১৪ জুন ২০১৯, ০০:০৮ | আপডেট: ১৪ জুন ২০১৯, ০০:১১

ক্রীড়া প্রতিবেদক

এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত সবচেয়ে সফল ব্যাটসম্যান সাকিব আল হাসান। এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে সেরা সাফল্য পেয়েছেন এই বাংলাদেশি তারকা। দুটি হাফসেঞ্চুরি ও একটি সেঞ্চুরিতে ২৬০ রান করে স্কোরারদের চূড়ায় আছেন তিনি। ব্যাট হাতে এত সাফল্য পেলেও বিশ্বসেরা অলরাউন্ডার বল হাতে খুব একটা সাফল্য পাচ্ছে না। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচের আগে বিষয়টি বেশ আলোচনায় এসেছে।

বল হাতে তিন ম্যাচ খেলে সাকিব নিয়েছেন তিন উইকেট। বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচ সুনীল যোশীর বিশ্বাস ঠিক সময়ে জ্বলে উঠবেন সাকিব। 

আজ বৃহস্পতিবার টনটনে সাংবাদিকদের সুনীল যোশী বলেন, ‘আমাদের সবার চাওয়া, তার সেরাটা জমা থাকুক। জ্বলে উঠুক ঠিক সময়ে।’

ইংল্যান্ডের কন্ডিশনে স্পিনাররা খুব একটা ভালো করতে না পারলেও বাংলাদেশি স্পিনারদের পারফরম্যান্সে তিনি খুবই খুশি। এ সম্পর্কে স্পিন বোলিং কোচ বলেন, ‘এখানে বোলিং করা প্রতিটি বোলারের জন্যই কঠিন চ্যালেঞ্জ। আমাদের স্পিনাররা এই চ্যালেঞ্জ দারুণভাবে সামলেছে। আমাদের স্পিনারদের বোলিং দেখাটা ছিল তৃপ্তির।’ তিনি আরো বলেন, ‘সাকিব, মিরাজ ও মোসাদ্দেক ভালোই করছে।  তবে সবচেয়ে ভালো করছে মোসাদ্দেক ও মিরাজ।’

এখন পর্যন্ত খেলা তিন ম্যাচে পাঁচ উইকেট নিয়েছেন মিরাজ। সাকিব তিন উইকেট আর মোসাদ্দেক পেয়েছেন দুই উইকেট।

চলমান বিশ্বকাপে বাংলাদেশের চার ম্যাচ শেষ হলেও খেলতে পেরেছে তিন ম্যাচে। একটি পরিত্যক্ত হয়েছে। চার ম্যাচে তিন পয়েন্ট নিয়ে সাত নম্বরে রয়েছে লাল-সবুজের দল। আর সাত পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইংল্যান্ড। তবে বাংলাদেশের নিচে আছে পাকিস্তান।

Advertisement