Beta

সবাইকে ধৈর্য ধরতে হবে: তামিম

১০ জুন ২০১৯, ১৫:২২ | আপডেট: ১০ জুন ২০১৯, ১৫:৩৩

স্পোর্টস ডেস্ক
ব্রিস্টলে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তামিম। ছবি : এনটিভি

ধৈর্য হারাচ্ছেন না তামিম ইকবাল। বিশ্বাস আছে নিজের ব্যাটিংয়ের উপর। শ্রীলঙ্কার বিপক্ষের ম্যাচেই রানে ফিরতে চেষ্টা করে যাচ্ছেন এই ওপেনার। তামিম মনে করেন, তিনিসহ যারা খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন, তারা জ্বলে উঠলেই স্বরূপে ফিরবে বাংলাদেশ।

তামিম বলেন, ‘যেহেতু এটা বিশ্বকাপ, সে কারণে মনে হয় ধৈর্য জিনিসটা কম হয়ে যায়। এটাই বলব, সবাইকে ধৈর্য ধরতে হবে। খালি আমার প্রতি না, সবার প্রতি।’

লন্ডন,কা‍‍র্ডিফ ঘুরে ব্রিস্টল-সঙ্গী হয়েই রয়েছে বৃষ্টি। শেষ মাঠের উইকেটে নেট করছিলেন তামিম দক্ষিণ আফ্রিকার ম্যাচের আগে ১ জুন। মেঘ সরিয়ে ব্যাটে আলো ফেরানোর জন্য, মাঠের, দলের অনুশীলনের জন্য অপেক্ষায় না থেকে অপছন্দের ইনডোরেই ক্রিকেট অপরেশনস ম্যানেজার সাব্বির খান আর বল থ্রোয়ার বুলবুলকে নিয়ে তামিমের ফিরে পাবার লড়াই।

তামিম ইকবাল বলেন, ‘ওয়ার্ল্ডকাপ একটা বড় স্টেজ। যেখানে সবাই পারফরম করতে চায়, সবাই ভালো করতে চায়। আমারো অনেক প্রত্যাশা আছে আমি ভালো করতে চাই। অনেক সময় অনেক কিছু চেষ্টা করেও হয় না। আমাদের কাজ হল চেষ্টা করতে থাকা, কোনো না কোনো সময় তো হবে। আমার ফোকাস পুরোপুরি ট্রেনিংয়ের দিকে।যে মিসটেকগুলো করছি যতটুকু মিনিমাইজ করা আর সে রকম স্টার্ট পেলে দেখা যাক ইনশাল্লাহ।’

২০১৮ সালে বিশ্বক্রিকেটে ওপেনারদের মধ্যে সবচাইতে বেশি গড় ছিল তামিমের ব্যাটে; প্রায় ৫৯। সেই তামিম বিশ্বকাপের তিন ম্যাচে ১৬,২৪,১৯ রান করেছেন। শ‍‍র্টবলে টাইমিংটা বিশ্বমঞ্চে বেশ ভোগাচ্ছে, প্রায় এক ঘন্টার নেট সেশনে বুলবুল ১০০র উপরে বল ছুঁড়েছেন।

Advertisement