Beta

‘স্টেইনগান’ হারাল দক্ষিণ আফ্রিকা

০৫ জুন ২০১৯, ০৮:৫৯ | আপডেট: ০৫ জুন ২০১৯, ০৯:০৪

স্পোর্টস ডেস্ক

টানা দুই হারের পর আরেক দফা বড় ধাক্কা খেল দক্ষিণ আফ্রিকা। কাঁধের ইনজুরিতে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন দলের অভিজ্ঞ পেসার ডেইল স্টেইন।

আইসিসির টুইট জানাল স্টেইনের জায়গায় প্রোটিয়া স্কোয়াডে ডাক পেয়েছেন বাঁ-হাতি পেসার বেয়ুরান হেনরিক্স।

বিশ্বকাপে নিজেদের প্রথম দুটি ম্যাচেই পরাজিত হয়েছে দক্ষিণ আফ্রিকা। ইনজুরির কারণে ইংল্যান্ড ও বাংলাদেশের বিরুদ্ধে খেলতে পারেননি স্টেইন। দলের পেস শিবিরে আছেন কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিডি, আন্দিলে ফেলুকায়ো ও ক্রিস মরিসের মতো প্রতিভাবান বোলার। তবুও ডেইল স্টেইনের অভাব টের পেয়েছে দক্ষিণ আফ্রিকা। স্টেইন না থাকায় রাবাদাকে বোলিং বিভাগকে নেতৃত্ব দিতে হবে।

স্টেইনের স্থলাভিষিক্ত হওয়া হেনরিক্স এ বছরের জানুয়ারিতে পাকিস্তানের বিরুদ্ধে দেশের হয়ে প্রথম খেলতে নেমেছিলেন। বিশ্বকাপের আগে দুটি ওয়ান-ডে ম্যাচ খেলেছেন তিনি। তবে টি২০ ক্রিকেটে তিনি বেশ সফল। ঘণ্টায় ১৪০ কি.মি. গতিতে বল করতে পারেন হেনরিক্স, সঙ্গে দিতে পারেন সুইংও।

আজ ভারতের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচ খেলতে নামবেন ফাফ দু প্লেসিরা। কেবল ডেল স্টেইনই নয়, আরেক পেসার লুঙ্গি এনগিডিকেও পাবে না প্রোটিয়ারা। হ্যামস্ট্রিংয়ের ইনজুরির কারণে এই ম্যাচে খেলা হবে না তাঁর। তাই ম্যাচে নামার আগেই ব্যাকফুটে দক্ষিণ আফ্রিকা।

Advertisement