Beta

বড় সংগ্রহ গড়তে পারল না আফগানিস্তান

০১ জুন ২০১৯, ২১:৪১

স্পোর্টস ডেস্ক

শুরুটা ছিল একেবারেই বাজে। দলের ঝুলিতে কোনো রান যোগ না হওয়ার আগেই ওপেনার মোহাম্মদ শেহজাদের উইকেট হারিয়ে বসে। সে ধারাবাহিকতায় ৭৭ রানে রানেই পাঁচ উইকেট হারিয়ে বসে আফগানিস্তান। বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ পর্যন্ত খুব বড় সংগ্রহ গড়তে পারেনি তারা। ৩৮.২ ওভারে ২০৭ রান করে তারা।

আজ শনিবার ব্রিস্টলে অনুষ্ঠিত এই ম্যাচে আফগানিস্তানের বাজে শুরু হলেও ষষ্ঠ উইকেট জুটিতে দারুণ দৃঢ়তা দেখায় তারা। গুলবেদিন নাইব ও নাজিবুল্লাহ জাদরান মিলে ৮৩ রানের দারুণ একটি পার্টনারশিপ গড়ে দলকে ভালো সংগ্রহের আশা জাগালেও শেষ পর্যন্ত পারেননি। নাইব ৩৩ বলে ৩১ এবং জাদরান ৪৯ বলে ৫১ রান করেন। এর আগে রহমত শাহ ৬০ বলে ৪৩ রান করেন।

শেষ দিকে এসে রশিদ খান ১১ বলে ২৭ রানের একটি ইনিংস খেলে দলের সংগ্রহটা কিছুটা বড় করেন মাত্র। আর মুজিব উর রহমান করেন ৯ বলে ১৩ রান।

অ্যাডাম জাম্পা ও প্যাট কামিন্স  তিনটি করে এবং মার্কাস স্টয়নিস দুটি উইকেট নিয়ে আফগানিস্তানের বড় সংগ্রহের পথে বাধা হন। আর মিচেল স্টার্ক একটি উইকেট পান।     

আসরে দুই দলের এটি প্রথম ম্যাচ। যে দল জিতবে তারাই এগিয়ে যাবে। অবশ্য এই ছোট লক্ষ্য তাড়া করে অস্ট্রেলিয়ারই জয় পাওয়ার কথা।

এর আগে দিনের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে নিউজিল্যান্ড। শ্রীলঙ্কার করা ১৩৬ রানের জবাবে কোনো উইকেট না হারিয়ে নিউজিল্যান্ড করে ১৩৭ রান।

Advertisement