Beta

এবার দুশ্চিন্তায় পড়ে গেল ভারত

২৫ মে ২০১৯, ১৬:২৩

স্পোর্টস ডেস্ক

ইংল্যান্ড বিশ্বকাপ শুরুর আগে অংশগ্রহণকারী ১০টি দেশের জন্য সবচেয়ে বড় দুশ্চিন্তার নাম এখন ইনজুরি শঙ্কা। কখন ইনজুরির ছোবলে কোন ক্রিকেটারের বিশ্বকাপ খেলা ঝুঁকির মধ্যে পড়ে যায়, সেটা নিয়ে দলগুলোর পাশাপাশি উদ্বেগ কাজ করছে সমর্থকদেরও। শুক্রবার ইনজুরি আক্রান্ত হয়েছেন ইংলিশ অধিনায়ক এউইন মরগ্যান। একই দিন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে আঘাত পেয়ে স্ট্রেচারে করে মাঠ ছেড়েছেন শ্রীলঙ্কার অভিষেক ফার্নান্দো। এবার সেই দুশ্চিন্তার কবলে পড়েছে বিরাট কোহলির দল। কিউইদের বিপক্ষে ম্যাচে মাঠে নামার আগে অনুশীলনে চোট পেয়েছেন ভারতীয় অলরাউন্ডার বিজয় শঙ্কর।   

লন্ডনে অনুশীলনের সময় ডানহাতে আঘাত পান বিজয়। চোট পাওয়ার সঙ্গে সঙ্গেই অনুশীলন ছেড়ে ড্রেসিং রুমে চলে যান বিজয়। বাঁহাতি পেসার খালিল আহমেদের বাউন্সারে পুল শট খেলতে গিয়ে আঘাত পান ডানহাতি এই অলরাউন্ডার। বাঁহাতি পেসার খলিল বিশ্বকাপের ভারতীয় দলে না থাকলেও স্ট্যান্ড বাই খেলোয়াড় হিসেবে দলের সঙ্গে ইংল্যান্ডেই অবস্থান করছেন। অনুশীলনে তাঁর বল খেলতে গিয়েই আঘাত পান বিজয়। 

ডানহাতি এই অলরাউন্ডারের ইনজুরি বিষয়ে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) এর পক্ষ থেকে এখনো আনুষ্ঠানিকভাবে কিছু না জানালেও, প্রাথমিকভাবে চোট ততটা গুরুতর নয় বলে জানা গেছে। তবে আজ নিউজিল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের একাদশে রাখা হয়নি তাঁকে।  

এদিকে ভারতীয় দলের মিডেল অর্ডার ব্যাটসম্যান কেদার যাদবও ভুগছেন ইনজুরি সমস্যায়। এবারের আইপিএল খেলার সময় পাওয়া চোট থেকে এখনো পুরোপুরি সেরে উঠেননি ডানহাতি এই ব্যাটিং অলরাউন্ডার। শুক্রবার দলের সঙ্গে হালকা অনুশীলন করলেও এখনো ম্যাচ খেলার জন্য সম্পূর্ণ ফিট হতে পারেননি তিনি। তাই নিউজিল্যান্ডের বিপক্ষে আজকের প্রস্তুতি ম্যাচে তাকেও রাখা হয়নি ভারতীয় একাদশে।

ভারতীয় টিম ম্যানেজমেন্টের সূত্রে জানা গেছে, দুই ক্রিকেটারের ইনজুরি ততটা গুরুতর নয়। দ্রুতই সুস্থ হয়ে উঠবেন বিজয় ও কেদার যাদব, এমন প্রত্যাশা ব্যক্ত করেছে দল। তবে বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে এমন ইনজুরি কিছুটা হলেও দুশ্চিন্তার ভাঁজ ফেলেছে ভারতীয় শিবির এবং সমর্থকদের কপালে। 

Advertisement