Beta

মরগ্যানের ইনজুরিতে দুঃশ্চিন্তায় ইংল্যান্ড

২৪ মে ২০১৯, ১৯:৪৯

স্পোর্টস ডেস্ক

আর মাত্র পাঁচদিন পর শুরু হচ্ছে ক্রিকেট বিশ্বকাপ। গত কয়েক বছরে দুর্দান্ত ক্রিকেট খেলার বদৌলতে এবারের আসরে হট ফেভারিটের তকমা পেয়েছে ইংল্যান্ড। দলের খেলোয়াড়দের ফর্ম আর ভিন্ন উচ্চতার ক্রিকেট খেলার কারণে প্রথমবারের মতো ক্রিকেট বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছে ইংলিশরা। কিন্তু আসর শুরুর ঠিক আগ মুহূর্তে স্বাগতিকদের স্বপ্নের পালে বড় এক ধাক্কা লেগেছে আজ। শুক্রবার ফিল্ডিং অনুশীলনের সময় বাঁহাতের আঙুলে চোট পেয়েছেন ইংল্যান্ড দলের অধিনায়ক এউইন মরগ্যান ।

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে আগামীকাল শনিবার সাউথাম্পটনে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে মরগ্যানের দল। শক্তিশালী অসিদের বিরুদ্ধে মাঠে নামার আগে নিজেকে করছিলেন ইংলিশ অধিনায়ক। কিন্তু অনুশীলন চলাকালীন অনাকাঙ্ক্ষিত চোট পান বাঁহাতি এই ব্যাটসম্যান। এর পরপরই আঙুলের এক্স-রে করানোর জন্য মরগ্যানকে হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানানো হয়েছে ইংলিশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে।

তবে এউইন মরগ্যানের ইনজুরি কতটা গুরুতর, ইনজুরি থেকে সেরে উঠতে কতটা সময় লাগবে সে বিষয়ে কিছুই জানা যায়নি এখনো। ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তার বরাতে পাঠানো একটি সংক্ষিপ্ত বিবৃতিতে বলা হয়েছে, ‘আজ সকালে অনুশীলনের সময় বাম হাতের আঙুলে চোট পেয়েছেন মরগ্যান। সতর্কতামূলক এক্স-রে করানোর জন্য অনুশীলন শেষে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে।’

ইংলিশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, এক্স-রে রিপোর্ট হাতে পেলেই পরবর্তী পদক্ষেপ নেয়া হবে। গত কয়েক বছরে ইংল্যান্ড দলকে বদলে দেওয়ার কৃতিত্ব অনেকটাই মরগ্যানের। ২০১৫ বিশ্বকাপে ব্যর্থতার পর বাঁহাতি এই ব্যাটসম্যানের নেতৃত্বে ওয়ানডে ক্রিকেটে নিজেদের খেলার ধারায় বৈপ্লবিক পরিবর্তন নিয়ে আসে ইংলিশরা। ইনজুরির কারণে বিশ্বকাপের শুরু থেকে নিয়মিত অধিনায়ককে না পেলে সেটা বড় এক ধাক্কা হবে ইংল্যান্ডের জন্য। তাই আগামী ৩০ মে এবারের বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের উদ্বোধনী  ম্যাচের আগেই যেকোন মূল্যে মরগ্যানকে পেতে চাইবে ইংল্যান্ড দল। যদি শেষ পর্যন্ত কোনো ম্যাচে মরগ্যানকে না পাওয়া যায়, তাহলে সহ-অধিনায়ক জস বাটলার নেতৃত্ব দিবেন ইংল্যান্ডকে।

Advertisement