Beta

কোপা আমেরিকার ব্রাজিল দলে ‘নিষিদ্ধ’ নেইমার!

১৮ মে ২০১৯, ১৯:৪৭

স্পোর্টস ডেস্ক

কদিন আগে সমর্থকদের সঙ্গে বিবাদে জড়িয়ে আলোচনায় এসেছেন নেইমার। বিষয়টি এই তারকা ফরোয়ার্ডের জন্য বড় ‘ভুল’ বলে মনে করছেন ব্রাজিল জাতীয় দলের কোচ তিতে। অবশ্য এর জন্য বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড়কে কোপা আমেরিকার মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে দলের বাইরে রাখা ঠিক হবে না বলেও জানান তিনি।

চলতি মাসের শুরুর দিকে ফ্রেঞ্চ কাপ ফাইনালে রেনেসের কাছে পিএসজির হতাশাজনক পরাজয়ের পর নিজ ক্লাবের এক সমর্থকের সঙ্গে বিবাদে জড়িয়ে তিন ম্যাচ নিষিদ্ধ হন নেইমার। অবশ্য এই নিষিদ্ধাজ্ঞার কারণে আগামী জুনে নিজেদের মাঠে অনুষ্ঠেয় কোপা আমেরিকা কাপে খেলতে কোনো সমস্যা নেই তাঁর। তাই কোপা আমেরিকার দলে জায়গা পেয়েছেনও এই তারকা স্ট্রাইকার।

এই দলে আরো জায়গা পেয়েছেন চোট থেকে মাত্রই সেরে ওঠা ডিফেন্ডার থিয়াগো সিলভা। গত মাসের মাঝামাঝি সময় থেকে হাঁটুর সমস্যায় ভুগছেন তিনি। এখন কিছুটা সেরে উঠেছেন তিনি।  

অবশ্য এই দলে জায়গা পাননি চ্যাম্পিয়নস লিগে আয়াক্সের বিপক্ষে টটেনহামের হয়ে হ্যাটট্রিক করা লুকাস মউরা ও তরুণ তারকা ভিনিসিউস জুনিয়রের। ইংলিশ লিগে ভালো করায় ২৩ সদস্যের দলে জায়গা পেয়েছেন এভারটন উইঙ্গার রিচারলিসন। বাদ পড়াদের মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য হিসেবে আছেন লিভারপুলের ফ্যাবিনহো।

আাগমী ১৪ জুন শুরু হতে যাওয়া কোপা আমেরিকার আগে কাতার ও হন্ডুরাসের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। কোপা আমেরিকায় আট বারের চ্যাম্পিয়ন ব্রাজিল গ্রুপ পর্বে বলিভিয়া, ভেনেজুয়েলা এবং পেরুর মোকাবেলা করবে।

ব্রাজিল চূড়ান্ত স্কোয়াড: আলিসন, এদেরসন, কাসিয়ো (গোলরক্ষক), দানি আলভেস, ফ্রাগনের, ফিলিপে লুইস, আলেক্স সান্দ্রো, মিরান্দা, থিয়াগো সিলভা, মারকিনুস, এদের মিলিতাও (ডিফেন্ডার), কাসেমিরো, ফের্নান্দিনিয়ো, আর্থার, আলান, লুকাস পাকিতা, ফিলিপ কুতিনহো (মিডফিল্ডার), নেইমার, রিচার্লিসন, দাভিদ নেরেস, এভারতন, রবের্তো ফিরমিনো, গ্যাব্রিয়েল জেসুস (ফরোয়ার্ড)।

Advertisement