Beta

খেলা পরিত্যক্ত হলে বাংলাদেশ চ্যাম্পিয়ন

১৭ মে ২০১৯, ১৯:৩২

স্পোর্টস ডেস্ক

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের শুরুটা হয়েছে দারুণ। ২০.১ ওভারে কোনো উইকেট না হারিয়ে ১৩১ তুলেছে তারা। বৃষ্টির কারণে খেলা আপাতত বন্ধ। তবে এই ম্যাচটি যদি শেষ পর্যন্ত আর না হয়, মনে ম্যাচটি পরিত্যক্ত হলে বাংলাদেশ চ্যাম্পিয়ন হবে। 

ক্রিকেট আয়ারল্যান্ড জানিয়েছে, বৃষ্টির কারণে ফাইনাল ম্যাচটি স্থগিত হলে বাংলাদেশই শিরোপা জিতবে। কারণ গ্রুপপর্বে তিনটি ম্যাচ জেতায় বাংলাদেশ পয়েন্ট তালিকায় শীর্ষে থেকেই ফাইনালে ওঠে। তাই ম্যাচটি শেষ পর্যন্ত মাঠে না গড়ালে শিরোপা বাংলাদেশের ঘরেই যাবে।

চ্যাম্পিয়ন হলে বহু দিনের আক্ষেপ ঘুচবে বাংলাদেশের। দ্বিপাক্ষিক সিরিজ বাদে প্রথম কোনো শিরোপার সাফল্য পাবে লাল-সবুজের দল।

সিরিজে এবারই প্রথম টস জিতেছে বাংলাদেশ। ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফিল্ডিং বেছে নিয়েছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তাঁর এই সিদ্ধান্ত যে খুব একটা ভুল ছিল না, তা শুরুতেই বোঝা গেছে। বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিংয়ে বেশ চাপেই ছিল ক্যারিবীয়রা। তবে ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার উইকেটে থিতু হওয়ার পরই বাংলাদেশি বোলারদের ওপর চড়াও হয়ে খেলতে থাকেন। এর পরই বৃষ্টি এসে হানা দেয়। আপাতত খেলা বন্ধ।

অবশ্য ম্যালাহাইড ক্রিকেট গ্রাউন্ডে ম্যাচ শুরুর আগে কিছুটা মেঘলা আবহাওয়া বিরাজ করছিল। স্থানীয় আবহাওয়া অধিদপ্তরও ম্যাচের আগে এবং ম্যাচ চলাকালীন কিছুটা বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল।

ক্যারিবীয়দের বিপক্ষে আজকের ফাইনালে আগের ম্যাচের একাদশ থেকে বেশ কয়েকটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ দল। বুধবার আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচে আগে থেকেই ফাইনালে নিশ্চিত হয়ে যাওয়ায় রিজার্ভ বেঞ্চের খেলোয়াড়দের মধ্য থেকে বেশ কয়েকজনকে সুযোগ দেওয়া হয়েছিল। তবে আজ আবার পূর্ণশক্তির নিয়মিত একাদশে নিয়ে নেমেছে টাইগাররা। সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আগের দুই ম্যাচে খেলা এবং ভালো পারফর্ম করা খেলোয়াড়দেরই বেছে নেওয়া হয়েছে ফাইনাল ম্যাচের একাদশে।

Advertisement