Beta

কোপা আমেরিকার আর্জেন্টিনা দলে চমক!

১৬ মে ২০১৯, ১৯:৩৫

স্পোর্টস ডেস্ক

প্রায় ২৬ বছর আগে ১৯৯৩ সালে সর্বশেষ ল্যাটিন আমেরিকার সবচেয়ে প্রাচীন ফুটবল আসর কোপা আমেরিকার শিরোপা জিতেছিল আর্জেন্টিনা। এরপর ২০১৫ এবং ২০১৬ সালে শিরোপার খুব কাছে গিয়েও রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হয় লিওনেল মেসির দলকে। আগামী ১৪ জুন থেকে ব্রাজিলে শুরু হচ্ছে ল্যাটিন আমেরিকার প্রাচীনতম ফুটবল আসরটি। মর্যাদাপূর্ণ এই আসরটিকে সামনে রেখে আরো একবার আশায় বুক বেঁধেছে অ্যালবিসেলেস্তেরা। বুধবার কোপার এবারের আসরের জন্য ৩৬ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)।  

কোপা আমেরিকায় উরুগুয়ের (১৫ বার) পর সবচেয়ে সফল দল আর্জেন্টিনা। মোট ১৪ বার চ্যাম্পিয়ন হওয়া দলটি ফুটবলবিশ্বকে বেশ চমকে দিয়েছে এবারের প্রাথমিক দল ঘোষণা করে। কোপার এই আসরটাকে সামনে রেখেই আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন এবং কোচ স্ক্যালোনি অনেক চেষ্টা-তদবির করে দলে ফেরান লিওনেল মেসিকে। রাশিয়া বিশ্বকাপে ব্যর্থতার পর আর্জেন্টিনা দল থেকে স্বেচ্ছা অবসরে চলে যান মেসি। ব্রাজিল আসরের জন্য ঘোষিত আর্জেন্টিনা দলে জায়গা পেয়েছেন মেসি। বার্সেলোনার এই সুপারস্টারের পাশাপাশি প্রাথমিক দলে জায়গা পেয়েছেন উইঙ্গার অ্যাঞ্জেল ডি মারিয়া।

ইংলিশ প্রিমিয়ার লিগে দুর্দান্ত ফর্মের পুরস্কার হিসেবে আবার আর্জেন্টিনা দলে ফিরেছেন সার্জিও অ্যাগুয়েরো। এ মৌসুমে প্রিমিয়ার লিগে ২১ গোল করে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হয়েছেন এই ম্যানসিটি তারকা। অ্যাগুয়েরো পাশাপাশি দলে সুযোগ পেয়েছেন জুভেন্টাসের তারকা পাওলো দিবালা। অনেক প্রতীক্ষার পর দলে সুযোগ পেয়েছেন ইন্টার মিলানের তারকা স্ট্রাইকার মাউরো ইকার্দি। ইকার্দির ইন্টার মিলানের সতীর্থ স্ট্রাইকার লাউতারো মার্টিনেজও দলে ডাক পেয়েছেন।

তবে আর্জেন্টিনা চমকটা দেখিয়েছে দলের এক নম্বর পছন্দের গোলরক্ষক সার্জিও রোমেরোকে বাদ দিয়ে। ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের গোলবারের নিচে দাঁড়ানো রোমেরোকে দলে না রাখা বেশ চাঞ্চল্যের সৃষ্টি করেছে। একইভাবে গত বিশ্বকাপে খেলা স্প্যানিশ ক্লাব সেভিয়ার তারকা মিডফিল্ডার এভার বানেগাকেও দলে রাখা হয়নি। প্রাথমিকভাবে ৩৬ সদস্যের দল ঘোষণা করা হলেও আগামী ৩০ মের মধ্যে ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করবে এএফএ।

আর্জেন্টিনার প্রাথমিক দল :

গোলরক্ষক : এস্তেবান আন্দ্রাদা, ফ্রাঙ্কো আরমানি, অগাস্টিন মারচেসিন, হুয়ান মুসো ও জিরোনিমো রুল্লি।

ডিফেন্ডার : গ্যাব্রিয়েল মার্কাদো, গঞ্জালো মন্টিয়েল, হুয়ান ফয়েথ, রেঞ্জো সারাভিয়া, নিকোলাস ওটামেন্ডি, ওয়াল্টার ক্যানেম্যান, জার্মান পেজেল্লা, র‍্যামিরো ফুনেস মোরি, নিকলাস ট্যাগলিয়াফিকো, মার্কোস অ্যাকুনা এবং লিসান্দ্রো সিগালি।

মিডফিল্ডার : লিওনার্দো পারেদেস, গুইদো রদ্রিগেজ, জিওভানি লো সেলসো, রবার্তো পেরেইরা, রদ্রিগো ডি পল, ইজিকুয়েল পালাসিও, অ্যাঞ্জেল ডি মারিয়া, মাতিয়াস জারাকো, ইভান মারকোন, গঞ্জালো মার্টিনেজ, ম্যানুয়েল লানজিনি, ইগনাসিও ফার্নান্দেস ও ম্যাক্সিমিলিয়ানো মেজা।   

ফরোয়ার্ড : লিওনেল মেসি, সার্জিও অ্যাগুয়েরো, পাওলো দিবালা, মাউরো ইকার্দি, মাতিয়াস সুয়ারেজ, লাউতারো মার্টিনেজ ও অ্যাঞ্জেল কোরেয়া (অ্যাথলেটিকো মাদ্রিদ)।

Advertisement