শিরোপা এখন বার্সেলোনার হাতের নাগালে

Looks like you've blocked notifications!

স্প্যানিশ লা লিগার শিরোপা জেতার জন্য শেষ পাঁচ রাউন্ডে মাত্র ছয় পয়েন্ট প্রয়োজন ছিল বার্সেলোনার। তবে সমর্থকদের জন্য অপেক্ষাটা এত দীর্ঘ করতে চান না লিওনেল মেসিরা। তাই মঙ্গলবার রাতে আলাভেসকে ২-০ গোলে হারিয়ে শিরোপা হাতের নাগালে নিয়ে এসেছে কাতালানরা। আর মাত্র একটি জয় তথা তিন পয়েন্ট পেলেই এবারের মৌসুমের শিরোপা জিতে নেবে আর্নেস্তো ভেলভার্দের দল।

প্রতিপক্ষের মাঠে মঙ্গলবার রাতে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে বার্সেলোনা। বার্সার শুরুর একাদশে লিওনেল মেসি না থাকা সত্ত্বেও প্রথমার্ধের পুরোটা সময় আক্রমণ ঠেকাতেই ব্যস্ত ছিল আলাভেসের রক্ষণভাগ। তবে একের পর এক আক্রমণ করেও গোলের দেখা পাননি সুয়ারেজরা। গোলশূন্য অবস্থায় বিরতিতে যায় বার্সা।

তবে বিরতির পর নিজেদের আরো গুছিয়ে নেয় ভেলভার্দের দল। আলাভেসের গোলমুখে অব্যাহত রাখে আক্রমণ। শেষ পর্যন্ত ম্যাচের ৫৪ মিনিটে গোলের অপেক্ষা শেষ হয় বার্সেলোনার। রবার্তোর পাস থেকে আলাভেসের ডি-বক্সে বল পান তরুণ স্প্যানিশ মিডফিল্ডার কার্লেস অ্যালেনা। ঠান্ডা মাথায় ডান পায়ের শটে বল জালে জড়ান এই বার্সা মিডফিল্ডার।

দ্বিতীয় গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি কাতালানদের। ম্যাচের ৫৭ মিনিটে বার্সার আক্রমণ প্রতিহত করতে গিয়ে আলাভেসের ডি-বক্সে রক্ষণভাগের খেলোয়াড় টমাস পিনার হাতে বল লাগে। বার্সার খেলোয়াড়দের আবেদনের মুখে ভিএআরের সহায়তা নেন রেফারি। প্রায় তিন মিনিট দেখার পর পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

পেনাল্টি থেকে গোল করে বার্সেলোনাকে ২-০ গোলে এগিয়ে দেন উরুগুইয়ান তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেজ। ম্যাচের ৬১ মিনিটে উসমান ডেম্বেলেকে উঠিয়ে মেসিকে মাঠে নামান কোচ ভেলভার্দে। তবে আর্জেন্টাইন সুপারস্টার মাঠে নামার পরও আর গোলের দেখা পায়নি কাতালানরা। শেষ পর্যন্ত ২-০ গোলের জয়ে শিরোপার সুবাস পেতে পেতে মাঠ ছাড়ে মেসিরা।

এই জয়ের পর পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদের থেকে ১২ পয়েন্টের ব্যবধানে এগিয়ে গেছে বার্সেলোনা।  শিরোপা জেতার জন্য শেষ চার ম্যাচে দলটির প্রয়োজন আর মাত্র তিন পয়েন্ট। তবে বুধবার ভ্যালেন্সিয়ার কাছে অ্যাথলেটিকো যদি হেরে যায়, তাহলে আরো আগেই শিরোপা নিশ্চিত হয়ে যাবে কাতালানদের।