Beta

শ্রীলঙ্কায় বোমা হামলা নিয়ে যা বললেন শোয়েব

২২ এপ্রিল ২০১৯, ১৪:০৬ | আপডেট: ২২ এপ্রিল ২০১৯, ১৬:২১

স্পোর্টস ডেস্ক

গতকাল রোববার শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে ভয়াবহ এক সিরিজ বোমা হামলায় অন্তত ২৯০ জন নিহত হন। খ্রিস্টান ধর্মাবলম্বীদের ইস্টার সানডের প্রার্থনা অনুষ্ঠানকে কেন্দ্র করে রোববার সকালে কলম্বোর কয়েকটি গির্জা ও রাজধানীর পাঁচতারকা হোটেলসহ বিভিন্ন স্থানে অন্তত আটটি বোমা হামলা হয়। ন্যক্কারজনক এই হামলায় এতগুলো নিরীহ প্রাণ ঝরে যাওয়ার ঘটনায় শোকস্তব্ধ হয়েছে পুরো বিশ্ব। শোকার্ত শ্রীলঙ্কানদের সমবেদনা জানাচ্ছেন ক্রীড়াঙ্গনের বড় তারকারাও। সামাজিক যোগাযোগের মাধ্যমে এবার শোক জানিয়েছেন বিশ্বক্রিকেটের অন্যতম তারকা শোয়েব আখতার।   

এক টুইটবার্তায় ক্রিকেট ইতিহাসের দ্রুততম বলের নজির গড়া পাকিস্তানের গতিসম্রাট শোয়েব আখতার বলেন, ‘ইস্টারের দিন শ্রীলঙ্কার গির্জা ও হোটেলে ভয়াবহ হামলার কথা শুনে আমার হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। খুব সুন্দর মানসিকতা আর ভালোবাসাপূর্ণ মনের মানুষের দেশ এটি। পাকিস্তান দলের অংশ হয়ে এবং অন্য কাজেও বেশ কয়েকবার সেখানে গিয়েছি আমি। সবার জন্য অফুরন্ত ভালোবাসা, দোয়া এবং শুভকামনা রইল।’

উল্লেখ্য, ঘটনার পর পরই হতাহতদের জন্য শোক আর কাপুরুষোচিত এই হামলার নিন্দা জানিয়ে বার্তা পাঠাতে থাকেন বিশ্ব ক্রীড়াঙ্গনের বড় তারকা আর দলগুলো। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি, কেভিন পিটারসেন, টম মুডি, এউইন মরগ্যান,তামিম ইকবাল, মুশফিকুর রহিম, শচীন টিন্ডুলকারসহ বিশ্ব ক্রীড়াঙ্গনের অসংখ্য তারকা শোক জানান। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফ্র্যাঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ানস ও সাকিব আল হাসানের সানরাইজার্স হায়দরাবাদও নিজেদের অফিশিয়াল পেজে সমবেদনা জানায়।

এ ছাড়া ইংলিশ দল আর্সেনালসহ বিশ্বের বিভিন্ন ফুটবল ক্লাবও শোক জানায়। শোক জানানোর মিছিলে শামিল ছিলেন টেনিস তারকা সানিয়া মির্জাও। শোক জানানোর এই তালিকায় যুক্ত হলো পাকিস্তানের তারকা শোয়েব আখতারের নাম। এই হামলায় এখনোপর্যন্ত বহু বিদেশি নাগরিকসহ অন্তত ২৯০ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। দেশটির প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে জানিয়েছেন, হামলাকারী সবাই শ্রীলঙ্কার নাগরিক।

Advertisement