Beta

চ্যাম্পিয়নস লিগ থেকে রোনালদোর জুভেন্টাসের বিদায়

১৭ এপ্রিল ২০১৯, ১২:৫২

স্পোর্টস ডেস্ক

একেই বলে ‘আমির থেকে ফকির হওয়ার’ দশা।  গত তিন মৌসুমে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের হয়ে টানা তিনটি  উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। এবারের মৌসুমে  রিয়াল ছেড়ে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে যোগ দেন এই পর্তুগিজ সুপারস্টার। তবে জুভদের হয়ে চ্যাম্পিয়নস লিগের এ মৌসুমে শূন্য হাতে বিদায় নিতে হলো রোনালদোকে। মঙ্গলবার রাতে ইতালিয়ান চ্যাম্পিয়নদের হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে ডাচ ক্লাব আয়াক্স। আগের রাউন্ডে রিয়াল মাদ্রিদকে বিদায় করে দেওয়া দলটি কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে জুভেন্টাসকে তাদের মাঠেই ২-১ গোলে হারিয়ে চমক অব্যাহত রেখেছে।

আয়াক্সের মাঠে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছিল। তবে প্রতিপক্ষের মাঠে এক গোল করে সুবিধাজনক অবস্থানে ছিল জুভেন্টাসই। তবে সবাইকে চমকে দিয়ে জুভদের মাঠে ২-১ গোলের জয় নিয়ে শেষ চারে উঠে গেছে। ফলে ৩-২ ব্যবধানে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয়েছে রোনালদোর দলকে। 

ঘরের মাঠে প্রথমে এগিয়ে যায় জুভেন্টাসই। দুর্দান্ত এক হেডে ম্যাচের ২৮ মিনিটে জুভদের এগিয়ে দেন সুপারস্টার রোনালদো। পিয়ানিচের কর্নার থেকে রোনালদোর হেড জাল খুঁজে নিলে ১-০ গোলে এগিয়ে যায় স্বাগতিক দল। তবে কিছুক্ষণ পরেই সমতা ফেরায় আয়াক্স।  ম্যাচের ৩৪ মিনিটে  ডাচ ফরোয়ার্ড ডনি ফন ডি বিক ডি-বক্স থেকে ঠান্ডা মাথার শটে গোল করে  স্কোরলাইন ১-১ করেন।

প্রথমার্ধের বাকি সময়টুকুতে জালের দেখা পায়নি আর কোনো দল। তবে দ্বিতীয়ার্ধে চমক দেখায় ডাচ ক্লাবটি। ম্যাচের ৬৭ মিনিটে আয়াক্সকে সেমিফাইনালের টিকেট এনে দেওয়া গোলটি করেন ডি লিট। কর্নার থেকে উড়ে আসা বলে অসাধারণ হেড করে আয়াক্সকে ২-১ ব্যবধানে  এগিয়ে দেন ডি লিট। ম্যাচে এগিয়ে গিয়েও আক্রমণে দমে যায়নি তারুণ্যনির্ভর দলটি। ম্যাচে এরপর আবারও জুভেন্টাসের জালে বল পাঠায় আয়াক্স। তবে অফসাইডের কারণে গোলটি বাতিল হলে বড় লজ্জা থেকে রক্ষা পায় রোনালদোর দল।

শেষ পর্যন্ত দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানের জয় নিয়ে সেমিফাইনালে উঠে যায় এবারের আসরের চমক দেখানো দল আয়াক্স।

Advertisement