Beta

অবশেষে সালাহর গোল, শীর্ষে লিভারপুল

১৫ এপ্রিল ২০১৯, ১২:২১

স্পোর্টস ডেস্ক

এবারের মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপার লড়াইটা একেবারে প্রতিদ্বন্দ্বিতার শীর্ষবিন্দুতে পৌঁছে গেছে। চ্যাম্পিয়ন হওয়ার দুই দাবিদার লিভারপুল ও ম্যানচেস্টার সিটি একে অপরকে সরিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠছে, আবার দ্বিতীয় অবস্থানে নেমে যাচ্ছে। রোববার তেমনই এক দিনে ম্যানসিটিকে সরিয়ে শীর্ষে উঠে গেছে লিভারপুল। প্রতিপক্ষের মাঠে ক্রিস্টাল প্যালেসকে হারিয়ে পয়েন্ট টেবিলের চূড়ায় উঠেছিল ম্যানসিটি। তবে দিনের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে চেলসিকে হারিয়ে শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে ইয়ুর্গেন ক্লপের লিভারপুল।

ঘরের মাঠ অ্যানফিল্ডে রোববার রাতে চেলসিকে ২-০ গোলে হারায় অলরেডরা। দলের জয়ের নায়ক মিসরীয় সুপারস্টার মোহাম্মদ সালাহ ও সেনেগালিজ সাদিও মানে। এবারের মৌসুমটা অসাধারণ শুরু করেছিলেন সালাহ। লিভারপুলের পক্ষে শুরুর দিকে একের পর এক গোল করে যাচ্ছিলেন এই তারকা। তবে কিছুদিন ধরে জালের দেখা পেতে ভুলে গিয়েছিলেন এই গোলমেশিন। দলের সেরা স্ট্রাইকারের অফফর্মে দুশ্চিন্তার ভাঁজ পড়েছিল লিভারপুলের টিম ম্যানেজমেন্ট ও সমর্থকদের কপালে। অবশেষে চেলসির বিপক্ষে অসাধারণ এক গোল করে দলকে শীর্ষে নিয়ে যাওয়ার পাশাপাশি সব আশঙ্কাও দূরে ঠেলে দিয়েছেন সালাহ।  

রোববার ম্যাচের প্রথমার্ধে বেশ কয়েকবার এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল লিভারপুল। সাদিও মানের ক্রস থেকে গোল করার মতো মোক্ষম জায়গায় বল পেয়েও চেলসির গোলরক্ষক বরাবর মেরে বড় সুযোগ নষ্ট করেন সালাহ। প্রথমার্ধের খেলা শেষ হওয়ার কিছুক্ষণ আগে গোলবারের সামান্য দূর থেকে নেওয়া মানের শট ক্রসবারের পাশ দিয়ে বেরিয়ে যায়।

তবে দ্বিতীয়ার্ধের শুরুর দিকেই পরপর দুই গোল করে ম্যাচের লাগাম নিজেদের হাতে নিয়ে নেয় লিভারপুল। ৫১ মিনিটে হেন্ডারসনের ক্রস থেকে হেডে গোল করে অলরেডদের এগিয়ে দেন সাদিও মানে। এর দুই মিনিট পর প্রায় ২৫ গজ দূর থেকে বাঁ পায়ের জোরালো শটে স্কোর করে দলকে ২-০ গোলে এগিয়ে দেন সালাহ। এবারের প্রিমিয়ার লিগে এটি ছিল সালাহর ১৯তম গোল। ম্যানসিটির সার্জিও অ্যাগুয়েরোর সঙ্গে যৌথভাবে শীর্ষ গোলদাতা এখন মিসরের এই ফরোয়ার্ড।

চার মিনিট পর লিভারপুলের ব্রাজিলিয়ান তারকা রবার্তো ফারমিনিয়োর দূরপাল্লার শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। তবে ম্যাচের ৫৯ মিনিটে স্রেফ দুর্ভাগ্যের কারণে গোলবঞ্চিত হয় চেলসি। বেলজিয়ান তারকা এডেন হ্যাজার্ডের শট লিভারপুলের গোলরক্ষককে পরাস্ত করলেও পোস্টে বাধা পায়। শেষ পর্যন্ত আর কোনো দল গোল করতে না পারায় ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ইয়ুর্গেন ক্লপের দল। ৩৪ ম্যাচশেষে ৮৫ পয়েন্ট সবার ওপরে থাকা লিভারপুলের। এক ম্যাচ কম খেলে ৮৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি।

Advertisement