Beta

বিশ্বকাপে ভারত নয়, অস্ট্রেলিয়া-পাকিস্তানকে ফেভারিট বলছেন শোয়েব

১২ এপ্রিল ২০১৯, ১৬:১৮

স্পোর্টস ডেস্ক

তাঁকে বলা হয় ক্রিকেট ইতিহাসের সবচেয়ে দ্রুতগতির বোলার। পাকিস্তানের গতিসম্রাট শোয়েব আখতার খেলোয়াড়ি জীবন শেষে এখন পুরোদস্তুর ক্রিকেট বিশ্লেষক। বর্ণিল খেলোয়াড়ি জীবনের মতো ধারাভাষ্যকার এবং ক্রিকেট ম্যাচের বিশ্লেষক হিসেবেও নানারকম মুখরোচক ঘটনার জন্ম দিতে পটু সাবেক এই পেসার। কিছুদিন পরেই শুরু হতে যাচ্ছে ক্রিকেট বিশ্বকাপ। ক্রিকেটের মেগা টুর্নামেন্টটা শুরুর আগেই ফাইনালে কোন দুই দল খেলবে, সেটা অনুমান করেছেন শোয়েব। সবাই এবারের বিশ্বকাপে ভারতকে নিরঙ্কুশ ফেভারিট বললেও চিরপ্রতিদ্বন্দ্বীদের কোনো সুযোগ দেখছেন না এই পেস তারকা।

সম্প্রতি নিজের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে ভক্তদের সঙ্গে এক আড্ডায় মাতেন শোয়েব আখতার। আলাপচারিতায় বিশ্বকাপে নিজের ফেভারিট দলের নাম জানান শোয়েব। তাঁর ধারণা, ২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপের ফাইনালে খেলবে পাকিস্তান ও অস্ট্রেলিয়া। ঠিক ২০ বছর আগে ১৯৯৯ সালের বিশ্বকাপ ফাইনালে মুখোমুখি হয়েছিল এ দুটি দল। এরপর আর কখনো বিশ্বকাপের ফাইনালে উঠতে পারেনি পাকিস্তান। ১৯৯৯ বিশ্বকাপের সেই ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে যাওয়া পাকিস্তান দলের সদস্য ছিলেন ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস।’ তবে আসন্ন বিশ্বকাপে আবারও অস্ট্রেলিয়া ও পাকিস্তানের মধ্যে ফাইনালের সম্ভাবনা দেখছেন এই তারকা।

এবারের আসরে ক্রিকেট বিশ্লেষকসহ অনেকের চোখেই হট ফেভারিট ভারত। তবে শোয়েবের ফেভারিটের তালিকায় নেই বিরাট কোহলির দল। টুইটারে এক ভক্ত জানতে চান, ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে তাঁর মতে কোন তিনটি দল সবচেয়ে ফেভারিট? উত্তরে সবার আগে আয়োজক ইংল্যান্ডের নাম বলেন শোয়েব। দ্বিতীয় ফেভারিট হিসেবে অস্ট্রেলিয়ার কথা বলেন পাকিস্তানের সাবেক এই তারকা।  তবে সম্প্রতি ৫-০ ব্যবধানে অসিদের কাছে হোয়াইটওয়াশ হলেও বিস্ময়করভাবে পাকিস্তানকে তৃতীয় ফেভারিটের স্বীকৃতি দেন সাবেক এই পেস সেনসেশন।

Advertisement