Beta

মুস্তাফিজের দারুণ প্রত্যাবর্তন

০৮ এপ্রিল ২০১৯, ১৮:২৪

ক্রীড়া প্রতিবেদক

ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে (ডিপিএল) সর্বশেষ খেলেছিলেন ২০১৪ সালে। ঢাকার ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় আসরে এরপর আর খেলা হয়নি মুস্তাফিজুর রহমানের। আজ সোমবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে মাঠে নেমে দারুণ উজ্জ্বলতা ছড়ান কাটার-মাস্টার।

গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের হয়ে মাঠে নেমে মুস্তাফিজ নিয়েছেন তিন উইকেট। ৬.৫ ওভার বল করে এই সাফল্য পান তিনি। তবে দলকে জেতাতে পারেননি। ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ২১ রানে হেরে যায় তাঁর দল। প্রথমে ব্যাট করে ৪৮ ওভারে ১৭৭ রান করে শাইনপুকুর। পরে গাজী গ্রুপের  ইনিংসের ২১.৫ ওভারের সময় বৃষ্টি শুরু হলে আর খেলা হয়নি। সে সময় গাজীর স্কোর ছিল ১০৬/৪, ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে প্রয়োজন ছিল ৮৫ রান।

এদিকে নিউজিল্যান্ড সফর থেকে ফিরে তারকা পেসার মুস্তাফিজুর রহমান সাতক্ষীরায় নিজ বাড়িতে বিশ্রামে ছিলেন। অবশ্য এরই মধ্যে বিয়ের পিঁড়িতে বসেছেন এই বাঁহাতি পেসার। মামাতো বোন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সামিয়া পারভীন শিমুর সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন তিনি। বেশ কিছুদিন বিশ্রামে থাকার পর আবার মাঠে ফিরেছেন।

গত ২২ মার্চ সাতক্ষীরায় মুস্তাফিজ বিয়ে করেন। কনের বাড়িতে ঘরোয়া পরিবেশে সম্পন্ন হয় মুস্তাফিজের বিয়ে। ইংল্যান্ড বিশ্বকাপের পর ঘটা করে অনুষ্ঠান করার কথা জানিয়েছে দুই পক্ষই। মুস্তাফিজের পারিবারিক সূত্রে জানা গেছে, নিজের মায়ের পছন্দে বিয়ে করেছেন ‘দ্য ফিজ।

২০১৫ সালে অভিষেকেই ক্রিকেটবিশ্বকে চমকে দেন বাঁহাতি পেসার মুস্তাফিজ। সাতক্ষীরা থেকে উঠে আসা তরুণ মুহূর্তের মধ্যে পরিণত হন বিশ্বতারকায়। নিজের অসাধারণ বোলিং-জাদুতে মুগ্ধ করে ‘কাটার মাস্টার’ ও ‘দি ফিজ’ উপাধি পান।

আসন্ন ওয়ানডে বিশ্বকাপে মুস্তাফিজকে টাইগারদের অন্যতম বোলিং অস্ত্র হিসেবে বিবেচনা করা হচ্ছে। আগামী ৩০ মে থেকে ১৪ জুলাই পর্যন্ত ইংল্যান্ড ও ওয়েলসে এবারের বিশ্বকাপ অনুষ্ঠিত হবে।

Advertisement