Beta

স্বস্তির খবর, সাড়া দিচ্ছেন পেলে

০৭ এপ্রিল ২০১৯, ১৪:৩৮

স্পোর্টস ডেস্ক

একটি অনুষ্ঠানে অংশ নিতে প্যারিসে গিয়েছিলেন পেলে। কিন্তু গত মঙ্গলবার রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাঁকে সেখানকার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। ৭৮ বছর বয়সী এই তারকা মূত্রতন্ত্রের সংক্রমণে ভুগছিলেন। রটে গিয়েছিল, পেলের শারীরিক অবস্থা দ্রুত অবনতি ঘটছে। আশার কথা, এখন আশঙ্কামুক্ত পেলে। সাড়া দিচ্ছেন তিনি।

পেলেকে দেওয়া অ্যান্টিবায়োটিক নাকি ভালোই কাজ করছে। আগের তুলনায় এখন তিনি অনেকটাই সুস্থ। তাঁকে নিয়ে এই খবরে স্বস্তি এসেছে বিভিন্ন মহলে।

একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য প্যারিসে গিয়েছিলেন ব্রাজিলের ফুটবল কিংবদন্তি। সেখানেই ছিলেন ফ্রান্সের সুপারস্টার এমবাপ্পে। সেখানেই অসুস্থ হয়ে পড়েন তিনি। গুজব ছড়িয়ে পড়ে, অবস্থা ভালো নয় তাঁর। এমনকি মৃত্যুর খবরও ছড়িয়ে পড়ে। 

ইতিহাসে একমাত্র ফুটবলার পেলে, তিনটি বিশ্বকাপ জিতেছেন তিনি। ২১ বছরের ক্যারিয়ারে এক হাজার ৩৬৩টি ম্যাচে এক হাজার ২৮১টি গোল করেছেন তিনি। এর মধ্যে ব্রাজিলের হয়ে ৯১টি ম্যাচে করেন ৭৭টি গোল করেন। ১৯৭০ সালে বিশ্বকাপের সেরা খেলোয়াড় হিসেবে ফিফা গোল্ডেন বল পুরস্কারও জেতেছিলেন পেলে।

বেশ কয়েক বছর ধরেই শরীর ভালো যাচ্ছে না পেলের। ২০১৫ সালে স্নায়ুর সমস্যায় মেরুদণ্ডে অস্ত্রোপচারও করা হয়েছিল তাঁর। কিডনি ও প্রস্টেটের সমস্যা নিয়ে একাধিকবার হাসপাতালে ভর্তি হয়েছিলেন ফুটবল কিংবদন্তি। ২০১৭ সালের ডিসেম্বরে মস্কোয় রাশিয়া বিশ্বকাপে হুইলচেয়ারে বসে খেলা দেখেছেন তিনি। আপাতত তাঁর সুস্থতার খবর পেয়ে স্বস্তির নিশ্বাস ফেলছেন ফুটবলপ্রেমীরা। অবশ্য কবে হাসপাতাল থেকে ছাড়া পাবেন তিনি, সে বিষয়ে এখনো কিছু জানা যায়নি।

Advertisement