বিশ্বকাপের বাংলাদেশ দলে চমক থাকবে?

০৬ এপ্রিল ২০১৯, ১১:৪৫

স্পোর্টস ডেস্ক
বিশ্বকাপের বাংলাদেশ দলে চমক হিসেবে থাকতে পারেন ইয়াসির আলী। ছবি : সংগৃহীত

দুয়ারে বিশ্বকাপ। ক্রিকেটের সবচেয়ে বড় আসরের বাংলাদেশ দল কেমন হবে তা নিয়ে চলছে ব্যাপক আলোচনা। আসন্ন বিশ্বকাপের জন্য আর কদিনের মধ্যেই দল ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শোনা যাচ্ছে এই দলে চমক হিসেবে থাকতে পারেন নতুন মুখ ইয়াসির আলী। ২৩ বছর বয়সী ইয়াসির এখনো জাতীয় দলে অভিষেক হয়নি। বিশ্বকাপের জন্য প্রাথমিক স্কোয়াডে তাঁর জায়গা পাওয়ার সম্ভাবনা প্রবল। বিসিবির  এক সূত্রে জানা গেছে, বাংলাদেশের বিশ্বকাপ দলে জায়গা পেতে পারেন তিনি।

সর্বশেষ বিপিএলে আলোচনায় আসেন ইয়াসির। ১১ ম্যাচে ১২৪.২৯ স্ট্রাইকরেটে ৩০৭ রান করেন তিনি। দলে অন্তর্ভুক্তির জন্য তাঁর স্ট্রাইকরেট ভালোভাবে বিবেচনা করা হচ্ছে।

চট্টগ্রামের সন্তান ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগেও তাঁর রানের ধারাবাহিকতা অব্যাহত রেখেছেন। লিগের প্রথম আট রাউন্ডে ইয়াসির ৩৪১ রান করেছেন। একটি শতক ও দুটি অর্ধশতক রয়েছে। গড় ১৭০। এ ছাড়া তরুণ এ ব্যাটসম্যানের স্ট্রাইকরেট ১০১.৪৮।

সর্বশেষ বিপিএলে চিটাগং ভাইকিংসের হয়ে আশরাফুলের পরিবর্তে খেলার সুযোগ পান ইয়াসির। জাতীয় দলের সাবেক এ ক্রিকেটার মিডলঅর্ডারে ব্যর্থতার পরিচয় দিলে তা ইয়াসিরের জন্য সুবর্ণ সুযোগ হয়ে আসে। ইয়াসির ভালোভাবেই সুযোগটাকে কাজে লাগান।

বিসিবির নির্বাচকরা বিভিন্ন অনুষ্ঠানে ইয়াসিরের পারফরম্যান্সে সন্তুষ্টি প্রকাশ করেছেন। সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও নাকি সম্প্রতি বিশ্বকাপ স্কোয়াডে ইয়াসিরকে নেওয়ার কথা বলেছেন। শেষ পর্যন্ত তিনি দলে সুযোগ পাবেন কি না, সেটাই এখন দেখার।