Beta

গাজী গ্রুপ ক্রিকেটার্সকে উড়িয়ে দিল রূপগঞ্জ

২২ মার্চ ২০১৯, ১৭:৫৫

স্পোর্টস ডেস্ক

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে আট উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ। আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে রূপগঞ্জের জয়ের নায়ক দুই সেঞ্চুরিয়ান মেহেদী মারুফ ও জাকের আলী। রান তাড়া করতে নেমে মাত্র ২৭ রানে দুটি উইকেট হারালেও দুজনের সেঞ্চুরিতে আর কোনো উইকেট না হারিয়েই জয়ের জন্য প্রয়োজনীয় (২৫৩) রান তুলে ফেলে রূপগঞ্জ।

মিরপুরে টসে হেরে ব্যাটিংয়ে নামা গাজী শুরুতে ইমরুল কায়েসের ব্যাটে বড় সংগ্রহের ইঙ্গিত দিচ্ছিল। ব্যক্তিগত ৪৮ রান করে ইমরুল আউট হওয়ার আগেই অবশ্য তাসামুল হক, রনি তালুকদার ও শামসুর রহমান শুভর উইকেট হারিয়ে ফেলে গাজী গ্রুপ। শেষ পর্যন্ত ভারতীয় ব্যাটসম্যান পারভেজ রসুলের ৮০ বলে সমান চারটি করে চার-ছক্কায় গড়া ৮৬ রানের ইনিংসের ওপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৫০ রানের চ্যালেঞ্জিং স্কোর করে গাজী।

জবাবে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই মোহাম্মদ নাঈমের উইকেট হারায় রূপগঞ্জ। ষষ্ঠ ওভারে দলীয় ২৭ রানের সময় ফিরে যান জাতীয় দলের বাঁহাতি ব্যাটসম্যান মুমিনুল হক। এরপর অবিচ্ছিন্ন তৃতীয় উইকেট জুটিতে ৩৯.৪ ওভারে ২২৬ রান তোলেন মেহেদী মারুফ ও জাকের আলী। ওপেনার মেহেদী মারুফ ১৩৭ বলে ১২টি চার ও পাঁচটি ছক্কায় অপরাজিত ১৩৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। চার নম্বরে নামা জাকের আলী ১২৬ বলে ১৩টি চার ও একটি ছক্কায় অপরাজিত ১০৭ রানের দারুণ ইনিংস খেলেন। ২৭ বল বাকি থাকতেই দুই উইকেট হারিয়ে ২৫৩ রান তুলে আট উইকেটের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে রূপগঞ্জ।

দুর্দান্ত ইনিংসের জন্য ম্যান অব দ্য ম্যাচ হন রূপগঞ্জের ওপেনার মেহেদী মারুফ।

Advertisement