Beta

বিশ্বের এক নম্বর দলের কাছে হেরে গেল রাশিয়া

২২ মার্চ ২০১৯, ১১:১০

স্পোর্টস ডেস্ক

ইউরোপজুড়ে শুরু হয়েছে ইউরো ২০২০ আসরের বাছাইপর্ব। বৃহস্পতিবার রাতে মুখোমুখি হয়েছিল বিশ্ব র‍্যাঙ্কিংয়ের এক নম্বর দল বেলজিয়াম ও গত বিশ্বকাপের আয়োজক রাশিয়া। ব্রাসেলসে অনুষ্ঠিত ম্যাচে চেলসি তারকা এডেন হ্যাজার্ডের জোড়া গোলে রাশিয়াকে ৩-১ গোলে হারিয়ে শুভসূচনা করেছে শীর্ষে থাকা বেলজিয়াম।

ব্রাসেলসে শুরু থেকেই গুছিয়ে গেলতে থাকে বেলজিয়ানরা। ম্যাচের ১৪ মিনিটে দারুণ এক প্লেসিং শটে ম্যাচের প্রথম গোল করে স্বাগতিকদের ১-০ ব্যবধানে এগিয়ে দেন তরুণ মিডফিল্ডার ইউরি টেইলেমেনস। তবে লিডটা বেশিক্ষণ স্থায়ী হয়নি। মাত্র দুই মিনিট পর সমতায় ফেরে রাশিয়া। বেলজিয়ান গোলরক্ষক থিবো কোর্তোয়ার ভুলে বল পেয়ে ডি-বক্স থেকে কোনাকুনি শটে গোল করে ১-১ সমতা ফেরান রাশিয়ান তারকা ডেনিস চেরিশেভ।

প্রথমার্ধের একেবারে শেষ মুহূর্তে ম্যাচে আবার লিড পায় বেলজিয়াম। পেনাল্টি থেকে ঠান্ডা মাথায় গোল করেন এডেন হ্যাজার্ড। ২-১ গোলের লিড নিয়ে বিরতিতে যায় স্বাগতিক দল। 

দ্বিতীয়ার্ধেও রাশিয়ার ওপর প্রভাব বিস্তার করে খেলতে থাকে ফিফা র‍্যাঙ্কিংয়ের এক নম্বর দলটি। তবে গোল পেতে দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হয় তাদের। ম্যাচ শেষ হওয়ার মিনিট দুই আগে ডি-বক্সের ভেতর থেকে নিখুঁত ফিনিশিংয়ে ব্যক্তিগত দ্বিতীয় গোল করেন হ্যাজার্ড। ম্যাচের ৮৮ মিনিটে পাওয়া সেই গোলে ৩-১ ব্যবধানে এগিয়ে যায় বেলজিয়াম।  

ম্যাচ শেষ হওয়ার একেবারে অন্তিম মুহূর্তে বড় ধাক্কা খায় রাশিয়া। ৯০ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন আলেক্সান্ডার গোলোভিন। ১০ জনের রাশিয়া দল ৩-১ গোলে পরাজয়ের গ্লানি নিয়ে মাঠ ছাড়ে। 

Advertisement