Beta

সিজদায় গোল উদযাপন করলেন অমুসলিম কিউই ফুটবলার

১৭ মার্চ ২০১৯, ১৫:৪৬

স্পোর্টস ডেস্ক

ঘটনাটা ঘটেছে অস্ট্রেলিয়ান ‘এ’ লিগের ম্যাচে। পয়েন্ট টেবিলের তিন নম্বরে থাকা মেলবোর্ন ভিক্টরির মুখোমুখি হয়েছিল নয় নম্বরের দল ব্রিসবেন রোর। শনিবার রাতে অনুষ্ঠিত ম্যাচটি এতটা আলোচনায় আসত না, যদি মেলবোর্নের কিউই ফুটবলার কস্তা বারবারোসেস অমন গোল উদযাপন না করতেন! মেলবোর্নের হয়ে গোল করে মাঠেই সিজদা করেন বারবারোসেস। ম্যাচের ২৪ মিনিটে দলের হয়ে গোল করে মুসলিমদের মতো সিজদা করেন এই অমুসলিম ফুটবলার। ক্রাইস্টচার্চের একটি মসজিদে সন্ত্রাসী হামলায় নিহত মুসলিমদের প্রতি সম্মান জানাতেই এভাবে গোল উদযাপন করা, জানিয়েছেন কস্তা।

মেলবোর্নের ২-১ গোলে জেতা ম্যাচে দুটি গোলই করেন কিউই ফুটবলার। গোল করেই মুসলিমদের মতো হাঁটু মুড়িয়ে মাটিতে মাথা নিচু করে সিজদার ভঙ্গি করেন কস্তা। ম্যাচশেষে এমন উদযাপন প্রসঙ্গে সংবাদমাধ্যম ফক্স স্পোর্টসকে বলেন, ‘এই উদযাপন হয়তো মুসলিমদের তেমন গুরুত্ব বহন করে না, কিন্তু অন্তত কিছু একটা করলাম। সত্যি বলতে, আমি প্রচণ্ডরকম বিধ্বস্ত। দিনটা ছিল খুবই আবেগের।’

এরই মধ্যে সামাজিক যোগাযোগের মাধ্যমে ২৯ বছর বয়সী কস্তার এমন গোল উদযাপন বিপুলভাবে প্রশংসিত হয়েছে। মুসলিমদের প্রতি তাঁর এই সহানুভূতি প্রদর্শনকে সৌহার্দ্যের প্রতীক হিসেবে দেখছেন সবাই। বিশ্বের বিভিন্ন প্রান্তের মুসলিম ও অমুসলিম দর্শকরা প্রশংসায় ভাসিয়েছেন কিউই ফুটবলারের এমন সৌজন্যকে।

Advertisement