Beta

সরফরাজের প্রথম, না ড্যারেন স্যামির দ্বিতীয়?

১৭ মার্চ ২০১৯, ১৫:১২

স্পোর্টস ডেস্ক

পাকিস্তান সুপার লিগ—পিএসএলের চতুর্থ আসরের ফাইনাল আজ। করাচি ন্যাশনাল স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হবে ড্যারেন স্যামির পেশোয়ার জালমি ও সরফরাজ আহমেদের কোয়েটা গ্ল্যাডিয়েটরস। দুই দলের জন্যই এটা তৃতীয় ফাইনাল। টুর্নামেন্টের প্রথম ও দ্বিতীয় আসরে টানা ফাইনাল খেলা কোয়েটা গত আসরের ব্যর্থতার পর দুর্দান্ত নৈপুণ্য দেখিয়ে চতুর্থ আসরে আবার ফাইনালে উঠেছে। অন্যদিকে, দ্বিতীয় আসরের চ্যাম্পিয়ন পেশোয়ার জালমি টানা তৃতীয় ফাইনাল খেলতে নামবে আজ। দেখার বিষয় হচ্ছে, সরফরাজের প্রথম, নাকি স্যামির দ্বিতীয় শিরোপা ধরা দেয় আজ!

গ্রুপ পর্ব শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে ছিল দল দুটি। ফাইনালে ওঠার প্রথম কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখিও হয়েছিল কোয়েটা ও পেশোয়ার। সেখানে জয় পেয়ে সরাসরি ফাইনালে উঠে যায় সরফরাজের দল। অন্যদিকে, দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে ইসলামাবাদ ইউনাইটেডকে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করে ড্যারেন স্যামির জালমি।

ফাইনালে জিতলে অধরা প্রথম শিরোপার দেখা পাবে কোয়েটা। প্রথম আসরের ফাইনালে ইসলামাবাদ ইউনাইটেডের কাছে হেরে যায় দলটি। দ্বিতীয় আসরে আবার ফাইনালে উঠলেও স্যামির পেশোয়ার জালমির কাছে পরাজিত হয়ে শিরোপাবঞ্চিত হয় দলটি। তৃতীয় ফাইনালে উঠে শিরোপা জেতার জন্য উন্মুখ হয়ে আছে সরফরাজের দলটি। এবারের আসরে কোয়েটার হয়ে খেলছেন শেন ওয়াটসন, আহমেদ শেহজাদ, রাইলি রুশো, উমর আকমল, ডোয়াইন ব্রাভো, সোহেল তানভির, মোহাম্মদ হাসনাইনের মতো তারকা খেলোয়াড়রা।

অন্যদিকে, ড্যারেন স্যামির নেতৃত্বে টানা তৃতীয় ফাইনালে উঠেছে পেশোয়ার জালমি। দ্বিতীয় আসরে কোয়েটাকে পরাজিত করে শিরোপা জিতে নেওয়া দলটি গত আসরে ইসলামাবাদ ইউনাইটেডের কাছে হেরে রানার্সআপ হয়। এবারের আসরে মলিন শুরু করলেও শেষ দিকে দুর্দান্ত পারফর্ম করে ফাইনালে উঠে যায় দলটি। টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী অধিনায়ক ড্যারেন স্যামির নেতৃত্বে দলে আরো আছেন কামরান আকমল, কাইরন পোলার্ড, ক্রিস জর্ডান, ওয়াহাব রিয়াজ, হাসান আলির, টাইম্যাল মিলসের মতো টি-টোয়েন্টি বিশেষজ্ঞ।

তাই জমজমাট এক ফাইনালের অপেক্ষাতেই আছেন ক্রিকেটপ্রেমীরা।

Advertisement