Beta

রিয়ালে ফিরেই জিদানের চমক

১৭ মার্চ ২০১৯, ১২:১৫ | আপডেট: ১৭ মার্চ ২০১৯, ১২:১৬

স্পোর্টস ডেস্ক

প্রায় নয় মাস পর শনিবার রাতে রিয়াল মাদ্রিদের কোচ হয়ে ডাগআউটে দাঁড়ালেন জিনেদিন জিদান। সান্তিয়াগো বার্নাব্যুতে অনুষ্ঠিত আগের চার ম্যাচে পরাজিত রিয়ালও জিদানের স্পর্শে ঘুরে দাঁড়াল। ঘরের মাঠে সেল্টা ভিগোকে ২-০ গোলে পরাজিত করে কোচ হিসেবে জিদানের প্রত্যাবর্তনকে রাঙিয়ে দিল শিষ্যরা।

সাম্প্রতিককালে সান্তিয়াগো সোলারির অধীনে ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছিল রিয়াল মাদ্রিদ। লা লিগার সর্বশেষ ম্যাচে ভায়াদোলিদের বিপক্ষে ৪-১ গোলে জিতলেও বিদায় করে দেওয়া হয় সোলারিকে। ফিরিয়ে আনা হয় রিয়ালকে টানা তিনটি চ্যাম্পিয়নস লিগ জেতানো ফরাসি কিংবদন্তি জিদানকে।  

প্রত্যাবর্তনের প্রথম ম্যাচেই চমক দেখালেন জিদান। একাদশে বেশ কয়েকটি পরিবর্তন আনেন। ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ও গোছালো ফুটবল খেলে রিয়াল মাদ্রিদ। কিন্তু কাঙ্ক্ষিত গোল পেতে ব্যর্থ হয় স্প্যানিশ জায়ান্টরা। এ সময় কয়েকটা ভালো আক্রমণ করে সেল্টা ভিগো। কিন্তু গোলরক্ষক কেইলর নাভাসের দৃঢ়তায় বেঁচে যায় রিয়াল।   

অবশেষে দ্বিতীয়ার্ধের ১৭ মিনিটে গোলের দেখা পায় রিয়াল মাদ্রিদ। ম্যাচের ৬২তম মিনিটে দ্রুতগতির একটি আক্রমণ থেকে মার্কো অ্যাসেনসিওর পা হয়ে বল চলে আসে করিম বেনজেমার পায়ে। বেনজেমার পাস থেকে ডান পায়ের নিখুঁত টোকায় দলকে এগিয়ে দেন ইসকো। ১৫ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন ওয়েলস তারকা গ্যারেথ বেল। ম্যাচের তখন ৭৭তম মিনিট। মার্সেলোর পাস থেকে প্লেসিং শটে গোল করে রিয়ালকে ২-০ গোলে এগিয়ে দেন এই তারকা ফরোয়ার্ড। ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল হয়নি।

তবে জয়ের পরও পয়েন্ট টেবিলে রিয়ালের অবস্থানের কোনো পরিবর্তন হয়নি। ২৮ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে বার্সেলোনা ও অ্যাতলেটিকোর পরে তৃতীয় স্থানে আছে তারা।  

Advertisement