Beta

নিজেদের পরম সৌভাগ্যবান বললেন মাহমুদউল্লাহ

১৭ মার্চ ২০১৯, ১০:৪০

স্পোর্টস ডেস্ক

উৎকণ্ঠার এক প্রতীক্ষা শেষে শনিবার রাতে নিউজিল্যান্ড থেকে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। ক্রাইস্টচার্চের একটি মসজিদে শুক্রবার জুমার নামাজের সময় সন্ত্রাসী হামলা থেকে অল্পের জন্য রক্ষা পান ক্রিকেটাররা। ঘটনার পরই নিউজিল্যান্ডের সঙ্গে অনুষ্ঠিতব্য তৃতীয় টেস্ট বাতিল করা হয়। সম্ভাব্য দ্রুত সময়ে ক্রিকেটারদের দেশে ফেরানোর প্রক্রিয়ার অংশ হিসেবে ঘটনার একদিন পর শনিবার রাত ১০টা ৪০ মিনিটে ঢাকায় পৌঁছায় বাংলাদেশ ক্রিকেট দল।  

এমন একটি ভয়ংকর অভিজ্ঞতার মুখোমুখি হওয়া ক্রিকেটাররা খুব স্বাভাবিক কারণেই বিধ্বস্ত অবস্থায় রয়েছেন। বিমানবন্দরে জনাকীর্ণ সাংবাদিকদের সামনে তেমন কথা বলেননি কেউই। ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ শুধু সংক্ষেপে নিউজিল্যান্ডে ঘটে যাওয়া ঘটনা নিয়ে কিছু কথা ও পরবর্তী পরিস্থিতি বর্ণনা করেন।

বিমানবন্দরে উপস্থিত সাংবাদিকদের কোনো প্রশ্ন না নিয়ে ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহ বলেন, ‘ঘটনার পর সারা রাত ঘুমাতে পারিনি আমরা কেউ। আমাদের শুধু বারবার একটা কথাই মনে হচ্ছিল, আমরা কত সৌভাগ্যবান। দেশবাসীকে বলব, আমাদের জন্য আপনারা সবাই দোয়া করবেন। এই মানসিক ধাক্কা যেন দ্রুত কাটিয়ে উঠতে পারি।’    

মৃত্যুর মুখোমুখি হওয়া পরিস্থিতির পরপরই দেশে ফেরার জন্য ব্যাকুল হয়ে যান ক্রিকেটাররা। দ্রুত সময়ে দেশে ফেরার আগ্রহের কথা জানান সকলেই। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও চটজলদি কিছু পদক্ষেপ নিয়ে একদিনের মধ্যে দেশে ফিরিয়ে আনে ক্রিকেটারদের। এমন কার্যকর পদক্ষেপ গ্রহণ করায় ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনকে ধন্যবাদ জানিয়ে মাহমুদউল্লাহ বলেন, ‘বিসিবিকে অনেক ধন্যবাদ, পাপন ভাইকেও ধন্যবাদ জানাই। পাশাপাশি নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডকেও ধন্যবাদ জানাতে চাই।’

উল্লেখ্য, শনিবার বাংলাদেশ সময় ভোর ৫টায় সিঙ্গাপুর এয়ারলাইনসের বিমানে দেশের পথে রওনা হন ক্রিকেটাররা। দলের সব ক্রিকেটার, ম্যানেজার খালেদ মাসুদ, কোচ স্টিভ রোডস, কম্পিউটার বিশেষজ্ঞ শ্রীনিবাস চন্দ্রশেখরনসহ মোট ১৯ জন একই ফ্লাইটে ফিরে আসেন।

Advertisement