Beta

মেসির পর এবার ফিরলেন রোনালদো

১৬ মার্চ ২০১৯, ১১:৩১

স্পোর্টস ডেস্ক

ঘটনা ঘটেছিল ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে। দ্বিতীয় পর্বের ম্যাচে ফ্রান্সের কাছে হেরে বিদায় নেয় আর্জেন্টিনা। একই পর্যায় থেকে উরুগুয়ের কাছে হেরে বিদায় নেয় পর্তুগাল। এর পরই ফুটবল বিশ্বের দুই মহাতারকা লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ দেখে ফেলেছিলেন অনেকেই। প্রায় আট মাস বিরতির পর কিছুদিন আগেই আরেকবার আর্জেন্টিনার জার্সি গায়ে চড়ানোর ঘোষণা দেন মেসি। এবার সেই কাতারে শামিল হলেন রোনালদো। ইউরো ২০২০ আসরের বাছাইপর্বের দুটি ম্যাচের জন্য পর্তুগাল দলে ফেরানো হয়েছে সিআর সেভেনকে।  

ইউরোর বাছাইপর্বের ম্যাচে এ মাসেই ইউক্রেন ও সার্বিয়ার মুখোমুখি হবে পর্তুগাল। ম্যাচ দুটোর জন্য রোনালদোকে স্কোয়াডে রেখে দল ঘোষণা করেছেন পর্তুগালের কোচ ফার্নান্দো সান্তোস। এর ফলে প্রায় আট মাস পর আবার পর্তুগালের জার্সিতে দেখা যাবে ৩৪ বছর বয়সী জুভেন্টাস তারকাকে।

রাশিয়া বিশ্বকাপের পর মোট ছয়টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছে পর্তুগাল। একটি ম্যাচে না হারলেও আন্তর্জাতিক ফুটবলে দেশের সর্বকালের সেরা গোলদাতাকে কি উপেক্ষা করা যায়? চলতি ইতালিয়ান সিরি এ’তে দারুণ ছন্দে থাকা রোনালদোকে এখনো তাই অপরিহার্য মনে হয়েছে কোচ সান্তোসের। পর্তুগিজ সুপারস্টারকে দলে ফেরানোর প্রতিক্রিয়ায় সান্তোস বলেন, ‘ক্রিস্টিয়ানো বিশ্বসেরা খেলোয়াড়। তাঁকে পেলে যেকোনো দলই আরো শক্তিশালী হবে। সে জাতীয় দলে ফিরছে।’

লিসবনে আগামী ২২ মার্চ দিবাগত রাতে ইউক্রেনের বিপক্ষে খেলবে ইউরোর বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগাল। ২৫ মার্চ একই মাঠে সার্বিয়ার মুখোমুখি হবে রোনালদোর দল।

Advertisement