দেশের পথে টাইগাররা

Looks like you've blocked notifications!

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুঃস্বপ্নের মতো একটি দিন কাটানোর পর দেশে ফেরার বিমান ধরেছে বাংলাদেশ ক্রিকেট দল। বাংলাদেশ সময় শনিবার ভোর ৫টায় সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি বিমানে দলের ক্রিকেটারসহ মোট ১৯ জন রওনা করেছেন।

বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাসুদ পাইলট সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘শনিবার ভোর ৫টায় রওনা দিয়ে আশা করি বাংলাদেশ সময় রাত ১০টা ৪০ মিনিটে ঢাকায় পৌঁছাব আমরা। আপাতত ১৯ জন ফিরছি আমরা। কোচিং স্টাফদের কেউ কেউ ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকায় যাচ্ছেন। সেখান থেকে দ্রুত সময়ে তাদের টিকেটের ব্যবস্থা করা হবে।’     

গতকাল ক্রাইস্টাচার্চের মসজিদে জুমার নামাজ আদায় করতে গিয়ে অল্পের জন্য প্রাণে বেঁচে যান ক্রিকেটাররা। এক উগ্র শ্বেতাঙ্গ বন্দুকধারীর হামলায় ওই সময় মসজিদের ভেতর থাকা ৪৯ জনের প্রাণহানি ঘটে। দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে প্রথমে টিম বাসের ভেতরে ও পরে স্টেডিয়ামে ঢুকে জীবন বাঁচান বাংলাদেশ দলের ক্রিকেটাররা। এর পরপরই নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে তৃতীয় টেস্ট বাতিল করার ঘোষণা দেওয়া হয়। বিসিবির পক্ষ থেকে জানানো হয়, দ্রুততম সময়ের মধ্যে দেশে ফেরানো হবে তামিম-মুশফিকদের।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন শুক্রবার দুপুরে সংবাদ সম্মেলন করে জানান, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহায়তায় দ্রুত ক্রিকেটারদের নিউজিল্যান্ড থেকে ঢাকায় ফেরানোর প্রক্রিয়া চলছে। তিনি আরো জানান, নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড ও সে দেশের সরকারও প্রক্রিয়াটি দ্রুততর করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। এরই ধারাবাহিকতায় একই ফ্লাইটে সব ক্রিকেটারকে দেশে ফেরানোর ব্যবস্থা করা হয়।

শনিবার স্থানীয় সময় সকাল ১০টায় (বাংলাদেশ সময় শনিবার ভোর ৩টায়) বাংলাদেশ দল ক্রাইস্টচার্চ বিমানবন্দরে পৌঁছায়। বিমানবন্দরে সব আনুষ্ঠানিকতা সম্পন্ন করার পর ক্রিকেটাররা এখন দেশে ফেরার বিমানে রয়েছেন।