Beta

রোনালদোর হ্যাটট্রিকে শেষ আটে জুভেন্টাস

১৩ মার্চ ২০১৯, ১২:২৪

স্পোর্টস ডেস্ক

প্রথম লেগে প্রতিপক্ষের মাঠে ২-০ গোলে হেরেছিল তারা। উয়েফা চ্যাম্পিয়নস লিগের  ফিরতি লেগে ঘরের মাঠে এই আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ঠিক অন্য রূপে দেখা গেল রোনালদোর জুভেন্টাসকে। তুরিনে ইউরোপ সেরার আসরে দারুণভাবে জ্বলে উঠলেন সিআর সেভেন। পর্তুগিজ সুপারস্টারের হ্যাটট্রিকে চ্যাম্পিয়নস লিগের শেষ আটে উঠে গেল জুভেন্টাস।

আতলেতিকোর রক্ষণভাগ ইউরোপের অন্যতম সেরা, জুভেন্টাসের জন্য তা ছিল চিন্তার বড় কারণ। কিন্তু চ্যাম্পিয়নস লিগের মঞ্চে তিনি যে অন্য রকম সেটা আরো একবার প্রমাণ করলেন তিনি। ম্যাচের শুরু থেকেই বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল জুভেন্টাস। ৫ মিনিটেই কিয়েল্লিনির গোলে এগিয়েও গিয়েছিল তারা। অবশ্য রেফারি ভিডিও রিপ্লের সাহায্যে নিয়ে সে গোল বাতিল করে দেন।

শুরুতে গোল বাতিল হলেও  জুভেন্টাসকে এগিয়ে যেতে খুব বেশি সময় লাগেনি, ২৭ মিনিটে এগিয়ে দেন রোনালদো। দ্বিতীয়ার্ধের শুরুতেই জুভেন্টাসের হয়ে ব্যবধান দ্বিগুণ করেন সেই রোনালদোই। দুই লেগ মিলে স্কোরলাইন তখন ২-২। আর ৮৬ মিনিটে পেনাল্টি থেকে হ্যাটট্রিক পূর্ণ করে দলকে জয়ের উল্লাসে মাতিয়ে তোলেন তিনি। দুই লেগ মিলে ৩-২ গোলে জিতে চ্যাম্পিয়নস লিগের শেষ আটে উঠে যায় রোনালদোর দল।

ফিলিপে ইনজাঘি ও আলেসান্দ্রো দেল পিয়েরোর পর জুভেন্টাসের জার্সিতে তৃতীয় ফুটবলার হিসেবে চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বে হ্যাটট্রিক করার কীর্তি গড়লেন রোনালদো। চলতি আসরে এই নিয়ে চার গোল করলেন রোনালদো। আর ইউরোপ সেরার এই আসরে তাঁর মোট গোল হলো ১২৪টি।

Advertisement