Beta

প্রথম টেস্টে অনিশ্চিত মুশফিক!

২৪ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৪৮

স্পোর্টস ডেস্ক

স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচে খেলা অনিশ্চিত হয়ে গেছে বাংলাদেশ দলের অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিমের। কিউইদের বিপক্ষে ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে ডান হাতের বুড়ো আঙুলে ব্যথা পেয়েছিলেন মুশফিক। কব্জিতে আগে থেকেই থাকা ব্যথা আর নতুন করে পাওয়া চোট মিলিয়ে প্রথম টেস্টের বাংলাদেশ একাদশে মুশি যে থাকছেন না, এটা অনেকটাই নিশ্চিত।

গতকাল নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে শুরু হওয়া প্রস্তুতি ম্যাচের বাংলাদেশ দলেও ছিলেন না মুশফিক। কারণ জানাতে গিয়ে সংবাদমাধ্যমকে অভিজ্ঞ এই ডানহাতি ব্যাটসম্যান বলেছেন, ‘আগে থেকেই কব্জিতে সমস্যা ছিল। আলট্রাসনোগ্রাম করিয়েছি। রিপোর্ট দেখার পর ডাক্তার জানিয়েছেন, সমস্যাটা আরো বেড়েছে। অন্তত দুই সপ্তাহ হাত দিয়ে কিছু করা যাবে না।’

ফলে ২৮ ফেব্রুয়ারি হ্যামিল্টনে শুরু হতে যাওয়া প্রথম টেস্টে মুশফিকের না থাকা অনেকটাই নিশ্চিত। ইনজুরির যে ধরন, তাতে ৮ মার্চ থেকে শুরু হওয়া দ্বিতীয় টেস্টে খেলতে পারলেও বড় পাওনা হবে বাংলাদেশের। টেস্ট ফরম্যাটে মুশফিক বাংলাদেশ দলের অটোমেটিক চয়েস। টেকনিক আর মনঃসংযোগের কারণে বরাবরই ব্যাটিং অর্ডারে আস্থার এক নাম মুশি। সাম্প্রতিক সময়ে ব্যাট হাতে বেশ ভালো ফর্মেও আছেন তিনি।

দুই বছর আগে নিউজিল্যান্ড সফরে ওয়েলিংটন টেস্টে ১৫৯ রানের অনবদ্য এক ইনিংস খেলেছিলেন মুশফিক। সাকিব আল হাসানের সঙ্গে গড়েছিলেন ৩৫৯ রানের অবিস্মরণীয় এক জুটি। তবে সেবারও আঙুলের চোটের কারণে ক্রাইস্টচার্চে পরের টেস্টে খেলা হয়নি মুশফিকের।

Advertisement