ইংল্যান্ডের বিশ্বকাপ দলে ক্যারিবিয়ান ক্রিকেটার?

Looks like you've blocked notifications!

ওয়ানডে বিশ্বকাপ শুরু হতে এখনো তিন মাস বাকি। এরই মধ্যে দলগুলো বিশ্বকাপ একাদশ চূড়ান্ত করার দিকে জোরেশোরে নজর দিয়েছে। ১৯৯৯ আসরের ২০ বছর পর আবার বিশ্বকাপের আসর বসতে যাচ্ছে ইংল্যান্ডের মাটিতে। এবারের আসরে ইংলিশরা অন্যতম ফেভারিট দলও। বিশ্বকাপে স্বাগতিক স্কোয়াডে চমক হয়ে সুযোগ পেতে পারেন ক্যারিবিয়ান ফাস্ট বোলার জোফরা আর্চার। সোমবার ইংলিশ অধিনায়ক এউইন মরগ্যান সংবাদমাধ্যমকে এমনটাই জানিয়েছেন।

ওয়েস্ট ইন্ডিজের জাতীয় দলে এখনো না খেললেও ক্যারিবিয়ান অনূর্ধ্ব-১৯ দলে খেলেছেন জোফরা আর্চার। দ্রুতগতিতে বল করার জন্য সুনাম আছে ২৩ বছর বয়সী ডানহাতি এই ফাস্ট বোলারের। আইপিএল, বিগব্যাশসহ বিশ্বের নানা প্রান্তে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে নিজের গতির ঝলক দেখিয়েছেন আর্চার। দারুণ স্লোয়ারের পাশাপাশি নিয়মিত ইয়র্কারও করতে পারেন। স্বাভাবিকভাবেই আলোচনার টেবিলে আছেন এই তরুণ।

গত বছর থেকেই আর্চারের ওপর নজর রেখেছে ইংলিশ ক্রিকেট বোর্ড। কৃষ্ণাঙ্গ এই ক্রিকেটারের পিতার জন্মস্থান ইংল্যান্ড। তাই ইংলিশদের হয়ে বিশ্বকাপে খেলার জোরালো সম্ভাবনা আছে তাঁর। তরুণ এই ক্রিকেটারকে নিয়ে আশাবাদ ব্যক্ত করে সোমবার ইংলিশ অধিনায়ক মরগ্যান বলেছেন, ‘আমি আর্চারের বিরুদ্ধে খেলেছি। সে এককথায় দুর্দান্ত, আর এ জন্যই এত নামডাক তাঁর। আন্তর্জাতিক পর্যায়ে না খেললেও বিভিন্ন বড় টুর্নামেন্টে খেলার অভিজ্ঞতা আছে তাঁর।’  

আগামী ২৩ এপ্রিল বিশ্বকাপ স্কোয়াড জমা দেওয়ার শেষ দিন। এর আগেই আর্চারকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।