ঢাকা লিগে নাকি আইপিএলে, কোথায় খেলবেন সাকিব?

Looks like you've blocked notifications!

চোটের কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলছেন না সাকিব আল হাসান। ঠিক একই কারণে ঢাকা প্রিমিয়ার লিগেও তাঁর খেলা অনিশ্চিত। লিগের প্লেয়ার্স ড্রাফটেও এই বাঁহাতি অলরাউন্ডারের নাম ছিল না।

মার্চের প্রথম সপ্তাহে শুরু হচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগ। অল্প কিছুদিন বাদে শুরু হচ্ছে ইন্ডিয়ার প্রিমিয়ার লিগ (আইপিএল)। ঢাকা লিগে না খেললে সাকিব কি আইপিএলে খেলবেন, বিষয়টি এখন খুবই আলোচনায়। 

রাজধানীর এক হোটেলে সংবাদিকদের সিসিডিএম চেয়ারম্যান ইনাম আহমেদ এ ব্যাপারে বলেন, ‘সাকিব চোটে আক্রান্ত। সুস্থ হলে পরে বিসিবি এবং সাকিব আলোচনা করে সিদ্ধান্ত নেবে, সে আইপিএল না কি প্রিমিয়ার লিগে খেলবে। বিষয়টি সিসিডিএমের হাতে নেই। সিদ্ধান্তটা মূলত বিসিবি এবং জাতীয় দলের ফিজিও-কোচিং স্টাফদের।’

আর সাকিবাবের ব্যাপারে বিসিবি সভাপতি সম্প্রতি সাংবাদিকদের বলেন, ‘বিশ্বকাপ মাথায় রেখে মুস্তাফিজকে আইপিএল খেলার অনুমতি দেওয়া হয়নি। সাকিবকে নিয়ে কথা হচ্ছে, দেখতে হবে সে কী চায়।’

এদিকে আগামী ৮ মার্চ শুরু হচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগ। আর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শুরু হওয়ার কথা ২৩ মার্চ। সাকিব কোন আসরে খেলেন, সেটাই এখন দেখার।

অবশ্য প্রিমিয়ার লিগে খেলবেন না তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। অনুরোধ জানিয়ে আগেই এই লিগ থেকে অব্যাহতি পেয়েছেন তাঁরা।  তবে মাশরাফি বিন মুর্তজা ও মাহমুদউল্লাহ খেলবেন  এই আসরে।