আরেকটি টি–টোয়েন্টি টুর্নামেন্ট হচ্ছে

Looks like you've blocked notifications!

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) চলাকালীন শুধু স্থানীয় খেলোয়াড়দের নিয়ে আরেকটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের কথা বলেছিলেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। সংক্ষিপ্ত ভার্সনে খেলোয়াড়দের দক্ষতা বৃদ্ধির জন্য শুধু স্থানীয় ক্রিকেটারদের নিয়ে এ টুর্নামেন্ট আয়োজনের কথা বলেছিলেন তখন আরো অনেকেই।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) বিষয়টি গুরুত্বসহকারে বিবেচনা করেছে। স্থানীয় ক্রিকেটারদের আরো বেশি ম্যাচ খেলার সুযোগ করে দিতে বিপিএলের বাইরে আরেকটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের ঘোষণা দিয়েছে। আজ সোমবার সিসিডিএম চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ জানালেন, নতুন টি-টোয়েন্টি টুর্নামেন্ট শুরু হচ্ছে এই মাসেই— আগামী ২৫ ফেব্রুয়ারি থেকে।

রাজধানীর এক হোটেলে সংবাদিকদের সিসিডিএম চেয়ারম্যান ইনাম আহমেদ এ ব্যাপারে বলেন, ‘গত বছর চেষ্টা করেছিলাম, আমরা আয়োজন করতে পারিনি। এবার প্রিমিয়ার লিগের আগে আমরা ছোট করে হলেও একটা টি-টোয়েন্টি টুর্নামেন্ট করতে চাচ্ছি। বিদেশি কোনো খেলোয়াড় থাকবে না এই আসরে। স্থানীয় খেলোয়াড়দের বেশি সুযোগ করে দিতেই টুর্নামেন্ট আয়োজন করা হবে।’

এতে অংশ নেবে ঢাকা প্রিমিয়ার লিগের দলগুলো। আবাহনী লিমিটেড, মোহামেডান স্পোর্টিং ক্লাব, প্রাইম ব্যাংক, শেখ জামাল ধানমণ্ডি ক্লাব, লিজেন্ডস অব রূপগঞ্জ, প্রাইম দোলেশ্বর, গাজী গ্রুপ ক্রিকেটার্স, ব্রাদার্স ইউনিয়নস, খেলাঘর সমাজ কল্যাণ সমিতি, শাইনপুকুর ক্রিকেট ক্লাব, উত্তরা স্পোর্টিং ক্লাব ও বিকেএসপি।

১২টি দল খেলবে চারটি গ্রুপে ভাগ হয়ে। প্রতিটি গ্রুপের শীর্ষ দল যাবে সেমিফাইনালে। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ফাইনাল হবে ৩ মার্চ।