ইতিবাচক কিছুই পাননি মাশরাফি

Looks like you've blocked notifications!

নিউজিল্যান্ড সফরে টানা দুই ম্যাচ হেরেছে বাংলাদেশ, তাই এক ম্যাচ বাকি থাকতেই সিরিজও হেরে গেছে তারা। টানা দুই ম্যাচে দলের এই ব্যর্থতার জন্য ব্যাটসম্যানদেরই দুষেছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তা ছাড়া এই ম্যাচ থেকে ইতিবাচক কিছুই খুঁজে পাননি বলেও জানিয়েছেন তিনি। 

আজ শনিবার সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ আট উইকেটের বড় ব্যবধানে হেরেছে। এর আগে প্রথম ম্যাচেও একই ব্যবধানে হেরেছিল তারা। তাই কিউই সফরে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়ে লাল-সবুজের দল।

ক্রাইস্টচার্চে এই হারে হতাশ মাশরাফি বলেন, ‘দিনটি কঠিন ছিল আমাদের জন্য। ব্যাটসম্যানরা মোটেও সুবিধা করতে পারেনি। শুরুতে উইকেট হারানোয় এই সমস্যা হয়েছে। পরে বড় কোনো জুটি গড়তে পারিনি। তা না হলে ম্যাচটা অন্যরকম হতে পারত।’

দল এতটাই ব্যর্থ হয়েছে, এই ম্যাচ থেকে ইতিবাচক কিছু খুঁজে পাননি বলেও জানিয়েছেন বাংলাদেশ অধিনায়ক, ‘এই ম্যাচে তেমন ইতিবাচক কিছু ছিল না আমাদের। একটা দল হিসেবে যেভাবে খেলার কথা ছিল, তা আমরা মোটেও পারিনি। তবে সংগ্রহটা আরো বড় হলে কিছুটা লড়াই করা যেত।’

আগামী বুধবার ডানেডিনে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ।

পরে তিনটি টেস্ট ম্যাচে মুখোমুখি হবে দুই দল। প্রথম টেস্ট হবে হ্যামিল্টনে ২৮ ফেব্রুয়ারি–৪ মার্চ, দ্বিতীয় টেস্ট ৮–১২ মার্চ ওয়েলিংটনে, তৃতীয় টেস্ট ক্রাইস্টচার্চে ১৬–২০ মার্চ।