গোল উদযাপন করে ১২ ম্যাচ নিষেধাজ্ঞার শঙ্কা!

Looks like you've blocked notifications!

স্প্যানিশ লা লিগার গুরুত্বপূর্ণ ম্যাচে শনিবার অ্যাতলেটিকো মাদ্রিদের মুখোমুখি হয় রিয়াল মাদ্রিদ। মাদ্রিদ ডার্বি নামে পরিচিত দুই নগর প্রতিদ্বন্দ্বীর ম্যাচে ৫৭ মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে গ্যারেথ বেলকে মাঠে নামায় রিয়াল। ম্যাচের ৭৪ মিনিটে রিয়ালের হয়ে দারুণ এক গোল করেন ওয়েলস তারকা। কিন্তু কদর্য ভঙ্গিতে গোল উদযাপন করে এখন লা লিগায় ১২ ম্যাচ নিষেধাজ্ঞা পাওয়ার আশঙ্কায় আছেন বেল।

৩-১ গোলে জয় পাওয়া ম্যাচে রিয়ালের হয়ে সর্বশেষ গোলটি করেন বেল। গোল করার পরই গ্যালারিতে বসা অ্যাতলেটিকো সমর্থকদের দিকে দৌড় দেন এই রিয়াল তারকা। কিছুদূর দৌড়ে থেমে গিয়ে কানের কাছে ডান হাত কয়েকবার ওঠানামা করিয়ে অ্যাতলেটিকো সমর্থকদের শোরগোল বাড়ানোর ইশারা করেন বেল। এরপর ডান হাতের ওপর বাঁ হাত আড়াআড়ি ভাঁজ করে সমর্থকদের দিকে তাক করে অশ্লীল অঙ্গভঙ্গি করে শোরগোল থামানোর ইঙ্গিত করেন এই তারকা। তাঁর এমন কদর্য উদযাপন ভঙ্গি দেখে গ্যালারির কিছু কিছু সমর্থক তাৎক্ষণিক ক্ষিপ্ত হয়ে ওঠেন। দাঁড়িয়ে গিয়ে অনেকে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখাতে থাকেন।  

ম্যাচশেষে রেফারিরা আনুষ্ঠানিক কোনো রিপোর্ট না করলেও বেলের আপত্তিকর উদযাপনের বিষয়টি লা লিগা কর্তৃপক্ষের নজর এড়ায়নি। এই উদযাপনকে ‘অশালীন ও মর্যাদাহানিকর’ আখ্যা দিয়ে লিগের আয়োজক কমিটিকে বিষয়টি তদন্ত করার দায়িত্ব দিয়েছে তারা। এক আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে লা লিগা কর্তৃপক্ষ জানিয়েছে, তদন্তে দোষী সাব্যস্ত হলে ন্যূনতম চারটি থেকে ১২ ম্যাচ পর্যন্ত নিষিদ্ধ হতে পারেন বেল।

তবে আগে দর্শকদের পক্ষ থেকে উত্তেজক কোনো ইঙ্গিত থেকে থাকলে শাস্তি কম হতে পারে। সে ক্ষেত্রে এক থেকে তিন ম্যাচ অথবা এক মাসের নিষেধাজ্ঞায় পড়তে পারেন ২৯ বছর বয়সী গ্যারেথ বেল।