Beta

ডেল স্টেইনের আগুনে পুড়ল শ্রীলঙ্কা

১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:০৫

স্পোর্টস ডেস্ক

ডারবান টেস্টে দক্ষিণ আফ্রিকাকে প্রথম ইনিংসে মাত্র ২৩৫ রানে অলআউট করে বেশ সুবিধাজনক অবস্থানে ছিল শ্রীলঙ্কা। এরপর ব্যাটিংয়ে নেমে এক উইকেটে ৪৯ রান নিয়ে প্রথম দিনের খেলা শেষ করে লঙ্কানরা। দ্বিতীয় দিনে লিড নেওয়ার স্বপ্নে বিভোর ছিল দলটি। কিন্তু প্রোটিয়া পেসারদের তোপে প্রথম সেশনেই ব্যাকফুটে চলে যায় সফরকারীরা। নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১৯১ রানে অলআউট হয়ে গেছে তারা। ৪৮ রানে ৪ উইকেট নিয়ে লঙ্কানদের পেস আগুনে পুড়িয়েছেন ডেল স্টেইন।

বৃহস্পতিবার শুরুতেই ওশাদা ফার্নান্দোর উইকেট হারায় শ্রীলঙ্কা। ৫১ রানে দুই উইকেট হারানো লঙ্কানরা এরপর ৯০ রানের মধ্যে হারিয়ে ফেলে পাঁচ উইকেট। এরপর কুশল পেরেরা, ধনঞ্জয়া ডি সিলভা ও লাসিথ এম্বুলদেনিয়ার ব্যাটে কিছুটা প্রতিরোধের চেষ্টা চালায় দলটি। কিন্তু স্টেইন, ফিল্যান্ডার ও রাবাদার বোলিং তোপে শেষ পর্যন্ত ১৯১ রানে অলআউট হয়ে যায় তারা। দলীয় সর্বোচ্চ ৫১ রান করেছেন পেরেরা। রাবাদা ও ফিল্যান্ডার নিয়েছেন সমান দুটি করে উইকেট। চার উইকেট নেওয়ার পথে ভারতের কপিল দেবকে অতিক্রম করে প্রোটিয়া ফাস্ট বোলার ডেল স্টেইন টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ উইকেট সংগ্রাহকের তালিকার সপ্তম অবস্থানে চলে এসেছেন। টেস্ট ইতিহাসে পেস বোলারদের মধ্যে চতুর্থ সর্বোচ্চ উইকেট সংগ্রাহক স্টেইনের শিকারের সংখ্যা এখন ৪৩৭।    

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৪ উইকেটে ১২৬ রান তুলে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে দক্ষিণ আফ্রিকা। অধিনায়ক ফাফ ডু প্লেসি ২৫ ও কুইন্টন ডি কক ১৫ রানে অপরাজিত আছেন। সব মিলিয়ে প্রোটিয়াদের লিড দাঁড়িয়েছে ১৭০ রান।

Advertisement