Beta

‘ফেক ফিল্ডিং’য়ে জরিমানা মিরাজের!

১৩ জানুয়ারি ২০১৯, ১৯:৩০ | আপডেট: ১৩ জানুয়ারি ২০১৯, ১৯:৪৯

স্পোর্টস ডেস্ক

শিরোনাম দেখে ব্যাপারটা মিরাজের ব্যক্তিগত কিছু মনে হলেও মূলত রাজশাহী কিংস দলই জরিমানাটা গুনেছে। বিপিএলে আজকের প্রথম ম্যাচে  রংপুর রাইডার্সের বিপক্ষে ‘ফেক ফিল্ডিং’ করার অভিযোগে পাঁচ রান জরিমানা হয় তাঁর দলের। আর এই  ঘটনার জন্য দায়ী ক্রিকেটারের নাম মেহেদী হাসান মিরাজ। তবে মুস্তাফিজ জাদুতে শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছেড়েছে পদ্মাপারের দলটি।

‘ফেক ফিল্ডিং’ ব্যাপারটা ক্রিকেটে নতুন না হলেও এর জন্য জরিমানা করার বিধানটা নতুনই বলা চলে। ব্যাটসম্যানকে রান নেওয়া থেকে বিভ্রান্ত করার অপচেষ্টা বিবেচনায় ক্রিকেটের আইন প্রণয়নকারী এমসিসি মাত্র বছর দেড়েক আগে আইনটি চালু করে। আইনের ৪১.৫ ধারা অনুযায়ী কেউ মাঠে ফিল্ডিং করার ভান করলে পাঁচ রান জরিমানা গুনতে হবে ফিল্ডিং সাইডকে। তবে বাংলাদেশের ক্রিকেট আজই প্রথম দেখল এমন জরিমানা। 

রংপুরের ইনিংসের দ্বাদশ ওভারে বলের পেছনে ছুটে স্কয়ার লেগে স্লাইড করেন মিরাজ। তিনি বলের নাগাল না পেলেও লং অন থেকে দৌড়ে এসে ফিল্ডার ফেরত পাঠান বল। এই স্লাইডকেই ফেক মনে হয়েছে আম্পায়ারদের কাছে। সঙ্গে সঙ্গেই পাঁচ রান জরিমানা করে দেন তাঁরা। মিরাজ আইনটি জানতেন সম্ভবত। তাই জরিমানা করার পর বারবার আম্পায়ারদের ফিল্ডিংয়ের ভান করেননি বোঝাতে চেয়েছেন, হয়তো তিনি ব্যর্থ হয়েছেন। দলের মাত্র ১৩৫ রানের পুঁজি, অধিনায়ক হয়ে প্রতিপক্ষকে বোনাস পাঁচ রান দিয়ে দিলে মেজাজ ঠিক থাকার কথা নয়।

তবে শেষ হাসি হেসেছে মিরাজের দলই। ডেথ ওভারে মুস্তাফিজের চমকে শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে অল্প রান নিয়েও দারুণ জয় পায় তাঁর দল। 

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement