Beta

এবার মিরাজের রাজশাহীর কাছে মাশরাফির রংপুরের হার

১৩ জানুয়ারি ২০১৯, ১৭:৪৪

স্পোর্টস ডেস্ক

লক্ষ্য খুব একটা বড় নয়, ১৩৬ রান। এই রান তাড়া করতে নেমে সহজেই জয় পাওয়া কথা রংপুর রাইডার্সের। রাজশাহী কিংসের বিপক্ষে এই রানও টপকাতে পারল না মাশরাফির দল। বিপিএলে উত্তেজনাপূর্ণ ম্যাচে তারা পাঁচ রানে হেরে গেছে মিরাজের দলের কাছে।  

আসরে পাঁচ ম্যাচ খেলে রংপুরের এটি তৃতীয় হার। অবশ্য চার পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে তারা। চার ম্যাচ খেলে চার পয়েন্ট নিয়ে রাজশাহী আছে ষষ্ঠ স্থানে। আর চার ম্যাচ খেলে সবকটিতে জিতে আট পয়েন্ট নিয়ে সবার ওপরে রয়েছে ঢাকা ডায়নামাইটস।

আজ রোববার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে ইনিংসের শুরুতেই ওপেনার মাশরাফি বিন মুর্তজার উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে যায় রংপুর। ৩২ রানে হারায় দ্বিতীয় উইকেট। পরে মোহাম্মদ মিঠুন (৩০) ও ক্রিস গেইল (২৩) দুটি ইনিংস খেলেন। পরে  রাইলি রুশো ৪৪ রানের হার না মানা একটি ইনিংস খেলে দলকে জয়ের একেবারেই কাছাকাছি নিয়ে গিয়েও শেষ পর্যন্ত পারেননি।  

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে রাজশাহীর টপঅর্ডার ব্যাটসম্যানরা খুব একটা সুবিধা করতে পারেননি। তরুণ জাকির হাসান যাতে সর্বোচ্চ ৪২ রান করেন। হার-না-মানা এই ইনিংসটি খেলতে তিনি খরচ করেছেন ৩৬ বল। আর পাকিস্তানি ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজ উল্লেখযোগ্য হিসেবে করেন ২৬ রান।

ব্যক্তিগতভাবে কেউ খুব বড় কোনো সাফল্য না পেলেও রংপুরের নিয়ন্ত্রিত বোলিংয়েই সম্ভব হয়নি রাজশাহীর পক্ষে ভালো রান করা। এর মধ্যে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা সবচেয়ে ভালো করেছেন বল হাতে। তিনি চার ওভার বল করে ২২ রান দিয়ে দুই উইকেট তুলে নেন। এ ছাড়া সোহাগ গাজী দুটি আর ফরহাদ রেজা পান এক উইকেট।

Advertisement