Beta

এবার টি-টোয়েন্টিতেও নিউজিল্যান্ডের কাছে ধরাশায়ী লঙ্কানরা

১১ জানুয়ারি ২০১৯, ১৭:২০

স্পোর্টস ডেস্ক

নিউজিল্যান্ড সফর থেকে একেবারে শূন্য হাতে দেশে ফিরতে হচ্ছে শ্রীলঙ্কা দলকে। ব্যর্থতার ধারা অব্যাহত রেখে টেস্ট সিরিজে পরাজয় ও ওয়ানডেতে হোয়াইটওয়াশ হওয়ার পর টি-টোয়েন্টিতেও ধরাশায়ী হলো সফরকারীরা। একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডের কাছে ৩৫ রানে হেরেছে তারা।

অকল্যান্ডে টসে জিতে স্বাগতিকদের প্রথমে ব্যাটিংয়ে পাঠায় শ্রীলঙ্কা। নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন ও ট্রেন্ট বোল্টের মতো গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে বিশ্রামে রাখে নিউজিল্যান্ড। দারুণ সূচনা করে প্রথম ১০ ওভারে মাত্র ৫৫ রানেই কিউইদের পাঁচটি উইকেট তুলে নেয় লঙ্কান বোলাররা। এরপর একমাত্র স্বীকৃত ব্যাটসম্যান রস টেইলরও নিজের স্বভাব ও টি-টোয়েন্টির ধারার বিপরীতে ৩৭ বল থেকে ৩৩ রান করে আউট হয়ে যান। কিন্তু অলরাউন্ডার ডগ ব্রেসওয়েল ও নবাগত স্কট কাগেলিনের ধুন্ধুমার ব্যাটিংয়ে এরপর দিশেহারা হয়ে যায় লঙ্কান বোলাররা। পাঁচটি ছক্কা ও একটি চারে ২৬ বলে ৪৪ রান করেন ব্রেসওয়েল। আর মাত্র ১৫ বলে চারটি ছক্কা ও এক বাউন্ডারিতে ৩৫ রান করেন স্কট। শেষ ১০ ওভারে ১২২ রান তুলে নিউজিল্যান্ড দলের সংগ্রহ দাঁড়ায় ১৭৯।  

জবাবে ব্যাট করতে নেমে তিন ওভার এক বল বাকি থাকতেই ১৪৪ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। থিসারা পেরেরা ২৪ বল থেকে সর্বোচ্চ ৪৩ রান করেন। নিউজিল্যান্ডের পক্ষে লকি ফার্গুসন ও ইশ সোধি নেন তিনটি করে উইকেট। দুর্দান্ত ব্যাটিংয়ের পর ওপেনার নিরোশান ডিকওয়েলার উইকেটটি নিয়ে ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ডগ ব্রেসওয়েল।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement