Beta

উদ্বোধনী জুটি নিয়ে মধুর সমস্যায় বাংলাদেশ

০৮ ডিসেম্বর ২০১৮, ১৮:১৯ | আপডেট: ০৮ ডিসেম্বর ২০১৮, ১৮:৪৫

স্পোর্টস ডেস্ক

ওয়ানডে, টি-টোয়েন্টি কিংবা টেস্ট- যেকোনো ফরম্যাটেই বাংলাদেশ ক্রিকেট দলের নির্বাচকদের দুশ্চিন্তার কারণ ছিল ওপেনিং ব্যাটসম্যানদের ব্যর্থতা। এমনকি বারবার জুটির সঙ্গী পরিবর্তন করেও সমাধান মিলেনি দীর্ঘদিন। তবে সাম্প্রতিক সময়ে ফর্মে আছেন ওপেনার তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার ও ইমরুল কায়েস। তামিম ইকবালের সঙ্গে ওপেনিং জুটিতে কে নামবেন, সেই ব্যাপারে আলোচনা করেই বিষয়টির সমাধান চান মাশরাফি।

বাংলাদেশ দলে আগে যেখানে ভরসা করার মতো ওপেনার খুঁজে পাওয়া দুষ্কর ছিল, এখন সেই তুলনায় অনেক ভালো অবস্থানে আছে বাংলাদেশ দল। যাঁরা একবার দলে সুযোগ পাচ্ছেন, তাঁরাই প্রমাণ করছেন নিজেকে। ফলে ভালো খেলার বাড়তি চাপ কাজ করছে অভিজ্ঞ ওপেনারদের ওপর। তাই ওপেনারদের শুধু ব্যাটিং নয়, বরং ফিল্ডিং, কিপিং, বোলিং ইত্যাদি দিক বিবেচনা করেও দলে নিতে দেখা গেছে খেলোয়াড়দের। লিটন, ইমরুল ও সৌম্যকে ফিনিশারের ভূমিকায় পরখ করে সফল হয়েছে বাংলাদেশ দল। তারা তো রান পেয়েছেনই, স্বস্তি এসেছে নির্বাচকদের মনেও। তাই কাল এমন কিছু ঘটবে কি না, সেটির কিছুটা ইঙ্গিত দিলেন মাশরাফি।

ব্যাটিং কম্বিনেশনের ব্যাপারে অধিনায়ক মাশরাফি বলেন, ‘অনেক কিছু হতে পারে। সাম্প্রতিক সময়ে ওপেনিং জুটির বাইরেও কয়েকজন ব্যাটিং করে অসাধারণ খেলেছে। ফাইনালে সৌম্য সাত নম্বরে নেমেও ভালো খেলেছে। সবকিছুই আলোচনা করে ঠিক করব।’

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement