Beta

আইপিএলের নিলামে নাঈম হাসান?

০৮ ডিসেম্বর ২০১৮, ১৩:৪৮

স্পোর্টস ডেস্ক

এই ডিসেম্বরেই ভারতের জয়পুরে বসছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলাম। ১৮ ডিসেম্বর অনুষ্ঠেয় এই নিলামে দশ বাংলাদেশি ক্রিকেটারের নাম থাকছে। আইপিএল কর্তৃপক্ষ এখনো নাম প্রকাশ না করলেও শোনা যাচ্ছে তরুণ বাংলাদেশি স্পিনার নাঈম হাসানের নাম নাকি রয়েছে নিলামের তালিকায়। 

এবারের আসরের নিলামের জন্য এরই মধ্যে বিভিন্ন দেশের ১০০৩ জন ক্রিকেটারের নাম নিবন্ধন করা হয়েছে। এদের মধ্যে ২৩২ জন বিদেশি, এর মধ্যে ১০ জন বাংলাদেশি রয়েছেন। ভারতের খেলোয়াড় আছেন ৭৪৬ জন।

অবশ্য খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেনি আইপিএল কর্তৃপক্ষ। ১০০৩ জন খেলোয়াড়ের নাম নিলামে উঠলেও, ৭০জনকে দলে ভেড়াতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো। কারণ আগেরবারের দল থেকে বেশ কিছু খেলোয়াড়কে এরই মধ্যে  দলে নিয়ে রেখেছে ফ্র্যাঞ্চাইজিরা।

নিলামে বিদেশিদের মধ্যে সবচেয়ে বেশি ৫৯ জন,  দক্ষিণ আফ্রিকার। অস্ট্রেলিয়ার ৩৫, ওয়েস্ট ইন্ডিজের ৩৩, শ্রীলঙ্কার ২৮, আফগানিস্তানের ২৭, নিউজিল্যান্ডের ১৭, ইংল্যান্ডের ১৪ ও জিম্বাবুয়ের পাঁচজন। এ ছাড়া হংকং, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস ও যুক্তরাষ্ট্র থেকে একজন করে খেলোয়াড় নিলামে থাকছেন।

বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসানকে দলে রেখেছে সানরাইজার্স হায়দ্রাবাদ। তবে বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমানকে ছেড়ে দিয়েছে তিনবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানস।  শোনা যাচ্ছে এবারের তালিকায় নাকি তাঁর নাম নেই।

তবে এবারের নিলামে সবচেয়ে উল্লেখযোগ্য নাম, তরুণ স্পিনার নাঈম হাসান। যিনি টেস্ট অভিষেকে পাঁচ উইকেট নিয়ে আলোচনায় আসেন। এ ছাড়া তামিম ইকবাল, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, সাব্বির রহমান, ইমরুল কায়েস, আবু হায়দার রনি, ওপেনার লিটন দাসেরও নাম রয়েছে তালিকায়।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement