Beta

প্রস্তুতি ম্যাচেই ক্যারিবীয়দের ৩৩১!

০৬ ডিসেম্বর ২০১৮, ১৫:২৪

স্পোর্টস ডেস্ক

বিকেএসপিতে আজ ওয়ানডে সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে বাংলাদেশি বোলারদের বেশ ভালো পরীক্ষা নিয়েছেন ক্যারিবীয় ব্যাটসম্যানরা। দুই ম্যাচ টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর দারুণভাবে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছে দলটি। বাংলাদেশের বোলারদের তুলাধোনা করে ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ৩৩১ রান সংগ্রহ করেছে ওয়েস্ট ইন্ডিজ।

প্রথম থেকেই মারকুটে ইনিংস খেলতে শুরু করে ক্যারিবীয়রা। কিরণ পাওয়েল ও শাই হোপের দুর্দান্ত মারকুটে ইনিংস ছিল চোখে পড়ার মতো। দলীয় ১০১ রানের সময় পাওয়েল ব্যক্তিগত ৪৩ রানে আউট হয়ে গেলেও ঝড় থামাননি শাই হোপ। শতরানের জুটি ভাঙার পর হোপ ও ড্যারেন ব্রাভোর মধ্যে আরেকটি অর্ধশত রানের জুটি হয়। অর্ধশতকের পর হোপকে স্টাম্পড করিয়ে ফিরিয়েছেন স্পিনার নাজমুল ইসলাম অপু। মারকুটে ইনিংস খেলেছেন ব্রাভো, শিমরন হেটমায়ার, ফ্যাবিয়ান অ্যালেন ও রোস্টন চেজ।  জাতীয় দলের বোলারদের মধ্যে অপু ও রুবেল হোসেন দুটি ও অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা একটি উইকেট পেয়েছেন।

দীর্ঘদিন ইনজুরির কারণে ক্রিকেট থেকে বাইরে থাকার পর ওয়ানডে দলে ফিরেছেন ড্যাশিং বাঁহাতি ওপেনার তামিম ইকবাল। এমনকি প্রস্তুতি ম্যাচে নিজেকে পরখ করার সুযোগ হাতছাড়া করেননি তিনি। প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশে আরো আছেন ইমরুল কায়েস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন ও আরিফুল হকের মতো ব্যাটসম্যান। ৩৩১ রানের তাড়া করতে গিয়ে তাদেরও সামর্থ্যের যথেষ্ট প্রমাণ দিতে হবে।

আগামী ৯ ডিসেম্বর, রোববার থেকে শুরু হবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে স্বাগতিকদের ওয়ানডে সিরিজ। বোলাররা ব্যর্থ হলেও ব্যাটসম্যানদের সামনে নিজেকে প্রমাণ করার সুযোগ এসেছে। এই চ্যালেঞ্জে বিসিবি একাদশের অংশ জাতীয় দলের প্রতিষ্ঠিত ব্যাটসম্যানরা কতটা নিজেকে মেলে ধরতে পারেন, সেটিই এখন দেখার বিষয়।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement