Beta

‘আমাদের প্রধান উদ্বেগ ব্যাটিং নিয়ে’

১০ নভেম্বর ২০১৮, ১৬:২৭

স্পোর্টস ডেস্ক
সংবাদ সম্মেলনে কথা বলেন মাহমুদউল্লাহ। ছবি : এনটিভি

চোটের কারণে দলের বাইরে আছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি টেস্ট দলের অধিনায়কও। তাঁর অনুপস্থিতিতে অধিনায়কের দায়িত্ব পালন করতে গিয়ে তিক্ত অভিজ্ঞতাই হলো মাহমুদউল্লাহ রিয়াদের।

তারপরও আগামীকাল রোববার একটি সুযোগ আছে। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্টে মাঠে নামছে বাংলাদেশ। আর সেখানেই ঘুরে দাঁড়ানোর কথা জানিয়েছেন রিয়াদ।

আজ শনিবার সংবাদ সম্মেলনে ম্যাচের ব্যাপারে কথা বলেছেন অধিনায়ক মাহমুদউল্লাহ। জানিয়েছেন নিজেদের ইতিবাচক-নেতিবাচক দিক এবং উদ্বেগের কথা। সাংবাদিকদের মাহমুদউল্লাহ বলেন, ‘সিলেটের ম্যাচের পরই আমরা সব খেলোয়াড় একসাথে বসেছিলাম। উদ্দেশ্য ছিল ওই ম্যাচে কী ইতিবাচক ছিল বা যেসব ভুল করেছি সেগুলো বের করা যেন পরের টেস্টে আর না হয়। পয়েন্টগুলো ধরে রাখলে হয়তো আরো ভালো খেলা সম্ভব। কারণ, আমাদের প্রধান উদ্বেগ ব্যাটিং নিয়ে। কারণ, অন্যান্য ফরম্যাটে যতটুকু ভালো ব্যাটিং করতে পারছি, টেস্ট ক্রিকেটে তা পারছি না।’

সিলেট টেস্টে বাংলাদেশ দলের ব্যাটিং দুর্বলতা স্পষ্টভাবে প্রকাশ পেয়েছে। স্পিন ও বাউন্সি উইকেট তৈরির কারণে বোলাররা সুবিধা করতে পারলেও উইকেট বিলিয়ে দিয়ে এসেছেন ব্যাটসম্যানরা। এক আরিফুল হক ও তাইজুল ইসলাম বাদে জ্বলে উঠতে পারেননি কেউই।

শেষ টেস্টে ড্র করলেই সিরিজ জিতে যাবে জিম্বাবুয়ে। অন্যদিকে সিরিজ ড্র করতে হলে শেষ টেস্টে জিততে হবে বাংলাদেশকে। হয়তো নিজেদের ইতিবাচক দিকগুলো খুঁজে নিয়ে ভালো খেলার চেষ্টা করবে বাংলাদেশ। তবে মাহমুদউল্লাহর নেতৃত্বে জয় আসবে কি না, সেটিই এখন দেখার অপেক্ষায় ভক্তরা।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement