Beta

ভিক্টোরিয়াকে উড়িয়ে দিয়েছে সোলারির দুর্দান্ত রিয়াল

০৮ নভেম্বর ২০১৮, ১০:২৫

স্পোর্টস ডেস্ক

সেন্টিয়াগো সোলারি অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকে যেন উড়ছে রিয়াল মাদ্রিদ। গতকাল উয়েফা চ্যাম্পিয়নস লিগে ভিক্টোরিয়া প্লজেনের বিপক্ষে যেন সেই আগের রিয়ালকে দেখেছেন ভক্তরা। গতকাল বুধবার স্বাগতিকদের ৫-০ ব্যবধানে হারিয়ে নিজেদের সামর্থ্য জানিয়েছে রিয়াল।

শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ ছিল বেনজেমাদের হাতে। প্রথমার্ধের মাঝামাঝি সময়ে সুযোগ আসে মাদ্রিদের। ২০ মিনিটের মাথায় টনি ক্রুসের বাড়ানো বলে গোল করেন বেনজেমা। ডিফেন্ডারদের চেষ্টা আটকাতে পারেনি তাঁকে।

ঠিক ২২ মিনিটে আরেকটি কর্নার পায় রিয়াল। এবারও শট নেন জার্মান মিডফিল্ডার ক্রুস। দুর্দান্ত এক হেডে বল জালে জড়ান ক্যাসিমিরো। ফলে ব্যবধান বেড়ে ২-০ গোলে দাঁড়ায়।

মাত্র ১৫ মিনিট পর বেনজেমার গোলে ব্যবধান আরো বাড়িয়ে নেয় রিয়াল। গ্যারেথ বেলের হেডকে আরেকটি অসাধারণ হেডের মাধ্যমে জালে বল জড়ায় রিয়াল। 

আবারও ৪০ মিনিটের মাথায় ভলি করেন আগের গোলে অ্যাসিস্ট করা গ্যারেথ বেল। সেটি জালের ঠিকানা খুঁজে নিলে ব্যবধান বেড়ে দাঁড়ায় ৪-০ গোলে।

প্রথমার্ধে চারটি গোল হজম করে সম্পূর্ণ কোণঠাসা হয়ে পড়ে ভিক্টোরিয়া প্লজেন। অবশ্য পরের অর্ধে নিজেদের রক্ষণভাগকে শক্তিশালী করেছে প্লজেন। ম্যাচের ভাগ্য ততক্ষণে নিয়ন্ত্রণে নিয়েছে রিয়াল। তাই গোল ব্যবধান যেন না বাড়ে, সেটিই লক্ষ্য হয়ে দাঁড়ায় প্লজেনদের।

তবে দ্বিতীয়ার্ধের মাঝামাঝি সময়ে গোল পেয়েছেন প্রথম দুই গোলে অ্যাসিস্ট করা টনি ক্রুস। ৬৭তম মিনিটে ব্রাজিলীয় তরুণ ভিনিসাস জুনিয়রের তৈরি করে দেওয়া বলকে চিপ করে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জালে জড়ান এই জার্মান মিডফিল্ডার। ফলে ব্যবধান বেড়ে ৫-০ গোলে দাঁড়ায়। বাকি সময়ে আর কোনো দল কোনো গোল করতে পারেনি।

উয়েফায় চার ম্যাচে তিন জয় নিয়ে ৯ পয়েন্ট পেয়ে শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ। সদ্যসাবেক কোচ জুলেন লোপেতেগুই দায়িত্বে থাকাকালীন এমন রিয়ালকে ভক্তরা দেখেননি অনেক দিন। তবে অন্তর্বর্তীকালীন কোচ সোলারি যেন কোপা দেল রে এবং লা লিগাতেও সেই ভাগ্য ফিরিয়েছেন। এতে রিয়াল ভক্তরা খুশি বটেই, হয়তো স্বস্তি পেয়েছেন রিয়ালের কর্তাব্যক্তিরাও। 

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement