Beta

‘এখন আমরা উল্লাস করব’

১২ সেপ্টেম্বর ২০১৮, ১০:১৩

স্পোর্টস ডেস্ক
নেইমার, কুতিনহোদের নতুন ভরসা হয়ে এলেন রিচার্লিসন। জোড়া গোল করে নজর কেড়েছেন তিনি। ছবি : সংগৃহীত

‘আমি এই দুই গোল করতে পেরে খুবই খুশি। কোচ তিতে আমাকে যে সুযোগ দিয়েছেন, তা কাজে লাগাতে পারাটা খুশির ব্যাপার। এখন আমরা উল্লাস করব। আর তারপর ক্লাবে ফিরে গিয়ে আবার কঠোর পরিশ্রম করব।’

দারুণ উচ্ছ্বাস নিয়ে বলছিলেন রিচার্লিসন। ব্রাজিলের নতুন তারকা। এল সালভাদরের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে নেমেছিল ব্রাজিল। এই ম্যাচ দিয়েই আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হয়েছে রিচার্লিসনের। সেই অভিষেক ম্যাচটাও দারুণভাবে রাঙিয়ে নিলেন ২১ বছর বয়সী এই ফরোয়ার্ড। আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম ম্যাচেই করেছেন জোড়া গোল। তাঁর দল ব্রাজিলও পেয়েছে ৫-০ গোলের বড় জয়। ব্রাজিলের বাকি তিনটি গোল এসেছে নেইমার, কুতিনহো, মারকুয়িনহোর সৌজন্যে।

বেশ কয়েকজন তরুণ, নতুন খেলোয়াড়কে মাঠে নামিয়েছিলেন ব্রাজিলের কোচ তিতে। রিচার্লিসনের সঙ্গে অভিষেক হয়েছে গোলরক্ষক নেতো, ডিফেন্ডার এডার মিলিতাওয়ের। কেউই হতাশ করেননি কোচকে। তবে জোড়া গোল করে নজরটা বেশিই কেড়েছেন রিচার্লিসন।

খেলা শুরুর চার মিনিটের মাথায় ব্রাজিলের প্রথম গোলটি অবশ্য এসেছিল নেইমারের পা থেকে। পেনাল্টি থেকে ম্যাচের প্রথম গোলটি করেছিলেন নেইমার। ১৬ মিনিটের মাথায় আন্তর্জাতিক ফুটবল ক্যারিয়ারে গোলের খাতা খোলেন রিচার্লিসন। ৩০ মিনিটের মাথায় ব্রাজিল এগিয়ে যায় ৩-০ গোলে। এবার গোল করেন কুতিনহো। ৫০ মিনিটে রিচার্লিসন করেন নিজের দ্বিতীয় ও ম্যাচের চতুর্থ গোলটি। আর ৯০ মিনিটে এল সালভাদরের হতাশা আরো বাড়িয়ে দিয়ে আরেকবার বলে জালে জড়ান মারকুয়িনহো।

আগামী ১২ অক্টোবর আবার একটি প্রীতি ম্যাচে সৌদি আরবের মুখোমুখি হবে ব্রাজিল। আর চার দিন পর খেলবে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement