Beta

জরিমানা ও ডিমেরিট পয়েন্ট পেলেন অ্যান্ডারসন

০৯ সেপ্টেম্বর ২০১৮, ১৭:২৪

স্পোর্টস ডেস্ক

ইংল্যান্ড ও ভারতের মধ্যকার সর্বশেষ টেস্ট চলছে ওভালে। সেখানে ভারতকে ভালো রকম নাকানি-চুবানি খাইয়েছে ইংল্যান্ড। ইতিমধ্যে সিরিজ জিতে যাওয়ায় ইংল্যান্ডের কাছে এটি নিয়ম রক্ষার ম্যাচ। তবে, এই টেস্টেই ইংলিশ বোলার জেমস অ্যান্ডারসন নিজের পায়ে কুড়াল মেরেছেন। আন্তর্জাতিক ম্যাচে আম্পায়ারের সিদ্ধান্তকে অবমাননা করায় তাঁকে একটি ডিমেরিট পয়েন্টসহ ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

ভারতের ব্যাটিং ইনিংসের ২৯তম ওভারে বল করছিলেন জেমস অ্যান্ডারসন। ব্যাটিং ক্রিজে ছিলেন অন্যতম বিশ্বসেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। একটি বলে জোরালোভাবে লেগ বিফোর উইকেটের (এলবিডাব্লিউ) আবেদন করেন অ্যান্ডারসন। যথেষ্ট গুরুত্বপূর্ণ উইকেট আবেদন ইংল্যান্ডের জন্য। তবে আম্পায়ার কুমার ধর্মসেনা সাড়া দেননি তাতে। আর এতেই চটেছেন তিনি। তখনই আম্পায়ারের কাছ থেকে ক্যাপ এবং সোয়েটার (জাম্পার) কেড়ে নেন অ্যান্ডারসন। ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট তাঁকে উত্তেজিত অবস্থায় বাক্য বিনিময় করতে দেখেন।

এই জরিমানার বিষয়টি নিষ্পত্তি করেন অন-ফিল্ড আম্পায়ার কুমার ধর্মসেনা, জোয়েল উইলসন, তৃতীয় আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ড এবং চতুর্থ আম্পায়ার টিম রবিনসন। অ্যান্ডারসন তাঁর অপরাধ স্বীকার করায় কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি। ২০১৬ সালের সেপ্টেম্বরে উদ্ধৃত সর্বশেষ আইন প্রচলনের পর অ্যান্ডারসনের এটিই প্রথম অপরাধ।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement